সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্ব মিডিয়ায় শোলাকিয়ায় বিস্ফোরণের খবর

160707123016_sholakia_attack_operation_640x360_focusbangla-550x309নিউজ ডেস্ক : কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানের ৩০০ গজ দূরে সন্ত্রাসী হামলায় দুই পুলিশসহ ৪জন নিহত হয়েছে। পুলিশের অভিযানে হামলাকারীদেরও একজন নিহত হয়। বিস্ফোরণে আরো অন্তত ১১ জন আহত হয়েছে। এ সময় গোলাগুলির মধ্যে স্থানীয় চর শোলাকিয়া গ্রামের ঝর্না রানী ভৌমিক নামে এক হিন্দু নারী নিহত হয়। নিহত ঝর্নার স্বামী গৌরাঙ্গ ভৌমিক।

বৃহস্পতিবার সকালে মুসল্লিদের একটি তল্লাশি চৌকিতে অতর্কিতভাবে পুলিশের ওপর বোমা হামলা করা হয়। এতে ঘটনাস্থলে পুলিশ কন্সটেবল জহিরুল নিহত হন। পুলিশ পাল্টা গুলি চালালে এক সন্ত্রাসী নিহত হন। অপর পুলিশ সদস্য আনসারুলকে হাসপাতালে নেয়ার পথে মারা যান।

আহতদের ময়মনসিংহ সিএমএইচ থেকে হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়েছে।   দেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয় কিশোর গঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে। এতে অংশ নেয়া লাখো মুসল্লিদের মধ্যে উদ্বেগ, উৎকণ্ঠা তৈরি হয়। হামলাকারীদের ধরতে অভিযান চালাচ্ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ ঘটনার মধ্যে দিয়ে আবারও আর্ন্তজাতিক গণমাধ্যম ঢালাওভাবে সংবাদ প্রকাশ করেছে। প্রতিবেশি ভারতসহ যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, নিউজিল্যান্ড,তুরস্ক, রাশিয়ার গণমাধ্যমকে কিশোরগঞ্জের শোলাকিয়ায় বোমা বিস্ফোরণের খবর প্রকাশ করেছে।

মার্কিন গণমাধ্যম সিএনএন তাদের লিডে নিউজ করেছে কিশোরগঞ্জের বোমা হাললা নিয়ে। ‘গানম্যান ওপেন ফায়ার অন বাংলাদেশ ঈদ প্রেয়ার গেদারিং’ শিরোনামে দিয়ে সংবাদটি প্রকাশ করে মার্কিন গণমাধ্যম সিএনএন। সংবাদে বলা হয়, বন্দুক ও বোমা নিয়ে দৃর্বৃত্তরা প্রায় ৩ লাখ মানুষের জনাকীর্ণ স্থানে হামলা চালায়। একজন অপরাধীকে একটি ঘরের মধ্যে চারদিক দিয়ে ঘিরে আটক করেছে পুলিশ।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি ‘বাংলাদেশ ব্লাস্ট ‘কিলস ফোর’ নিয়ার হিউজ ঈদ গেদারিং’ শিরোনামে সংবাদ প্রকাশ করে। বিবিসির সংবাদে বলা হয়, পুলিশের নিরাপত্তা থাকা সত্ত্বেও জঙ্গিরা আক্রমণ কিশোরগঞ্জে হামলা চালায়। জঙ্গিরা দেশীয় বোমা ও বন্দুক দিয়ে গুলি চালিয়ে হামলা চালিয়েছে। প্রায় আড়াই লাখ মানুষের সমাবেত স্থানে এই হামলা চালানো হয়।

কাতারের গণমাধ্যম আল জাজিরা ‘থ্রী কিল্ড ইন বাংলাদেশ অ্যাটাক নিয়ার ঈদ প্রেয়ারস’ শিরোনামে সংবাদ প্রকাশ করেছে। কিশোরগঞ্জে ২ লাখ মুসল্লির ঈদের নামাজের প্রাক্কালে বোমা বিস্ফোরণ ও গোলাগুলি হয় বলে আল জাজিরা জানায়। বিত্তশালী ও বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের সহায়তায় এই নামাজের আয়োজন করা হয়। এটি বাংলাদেশের বৃহত্তম ঈদের জামায়াত। লাখো মানুষের এই ঈদ নামাজের আয়োজনে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই জঙ্গিরা হামলা চালায় বলে আল জাজিরার প্রতিবেদনে উল্লেখ করা হয়।

ভারতের প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াও কিশোরগঞ্জের বোমা বিস্ফোরণ নিয়ে সংবাদ প্রকাশ করেছে। ‘টেরর স্ট্রাইক বাংলাদেশ অন ঈদ, ফোর ডেড’ শিরোনামে প্রতিবেশি ভারতের এই গণমাধ্যমটি সংবাদ প্রকাশ করেছে। সংবাদে বলা হয়, বাংলাদেশে সবচেয়ে বৃহত্তম ঈদের জামায়াতে হামলা চালায় সন্ত্রাসীরা। রমজানের শেষে ঈদের নামাজ পড়ার জন্য প্রায় আড়াই লাখ মুসল্লি সমাবেত হয়েছিলেন শোলাকিয়ায়। আক্রমণ করার স্থানের আশপাশে প্রায় ১ হাজার পুলিশ নিরাপত্তার দায়িত্ব কাজ করছিলেন। তিন জনের একটি গ্রুপ ওই হামলাটি চালিয়েছে বলে টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডনও ‘ফোর কিলড ইন ব্লাস্ট ডিউরিং বাংলাদেশ’স লারজেস্ট ঈদ কংরিগ্রেশন’ শিরোনামে সংবাদ প্রকাশ করে।  ডনের সংবাদে বলা হয় কয়েক দিন আগে ঢাকায় সন্ত্রাসী হামলায় ২৮ জনকে হত্যা  করার পরে কিশোরগঞ্জে এই সশস্ত্র হামলা চালানো হলো। কয়েক বছর ধরেই বাংলাদেশে উগ্রবাদীরা হিন্দু মুসলিম নাস্তিক ব্লগার, ধর্মীয় সংখ্যালঘু ও অন্যদের টার্গেট করে হত্যা করছে। অধিকাংশ হত্যাকা-ের দায় স্বীকার করছে আইএস।

এছাড়া কিশোরগঞ্জের বোমা বিস্ফোরণের খবর প্রকাশ করেছে খ্রিষ্টান সায়েন্স মনিটর, টরেন্টো স্টার, ইয়াহু নিউজ, জাপান টাইমস, আনাদুলু এজেন্সি, এপি, হাফিংটন পোস্ট, এনবিসি, স্পুটনিক নিউজ, ডিকেন্ড হ্যারাল্ড, প্রেন্সা ল্যাটিনাসহ বিশ্বের অধিকাংশ গণমাধ্যম।-আমাদের সময়.কম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: