সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবু আজরাইল আইএসের ‘যম’ (ভিডিও)

Aনিউজ ডেস্ক : ইরাকের শিয়া মিলিশিয়া বাহিনীর এই নেতার নাম আবু আজরাইল। একাই ১৫০০ আইএস জঙ্গিকে হত্যা করেছেন তিনি। তাঁর নাম আবু আজরাইল। মৃত্যুর ফেরেশতার নামে নাম তাঁর। আর যেসব কাজ এই আবু আজরাইল করেছেন, তা জানলে মনে হবে নামকরণের সার্থকতা প্রমাণ করেছেন তিনি।

কে এই আবু আজরাইল? ইন্ডিয়া টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, এই আবু আজরাইল হলেন ইসলামিক স্টেট বা আইএসের বিরুদ্ধে যুদ্ধ করতে ইরাকের চূড়ান্ত অস্ত্র। এমনকি তাঁকে ইরাকি ‘র‍্যাম্বো’ও বলা হচ্ছে।

আবু আজরাইল শিয়া মিলিশিয়া বাহিনী ইমাম আলী ব্রিগেডের নেতা। যারা ইরাকে ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়ছে। এখন পর্যন্ত এক হাজার ৫০০ আইএস জঙ্গিকে আবু আজরাইল একাই হত্যা করেছেন! হত্যার সময় চরম নৃশংসতাও চালান তিনি। আইএস জঙ্গি ধরার পর জীবন্ত পুড়িয়ে হত্যার পর কেটে টুকরো টুকরো করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

আইএসের বিরুদ্ধে লড়াইয়ে তাঁর এই অবদানের জন্য ইরাকভিত্তিক ফেসবুক পেজগুলোতে বিভিন্ন সময় আবু আজরাইলের তুমুল প্রশংসা হয়েছে। তাঁকে উদ্দেশ্য করে অনেক পেজ খোলাও হয়েছে। আবু আজরাইল কুঠার হাতে দাঁড়িয়ে আছেন এমন ছবি বানিয়েও ফেসবুকে প্রকাশ করা হয়েছে।

এ ছাড়া এসব পেজে আবু আজরাইলের বিভিন্ন সময়ের ছবি নিয়মিত পোস্ট করা হয়। সেখানে থাকে তাঁর জন্য বিভিন্ন স্তুতি। প্রকাশ করা হয় তার বিভিন্ন কার্যক্রমের ভিডিওচিত্রও।- আমাদের সময.কম

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: