সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হত্যার খবর বাংলায় কাউকে দিয়েছিল জঙ্গিরা: পুলিশ

download-15নিউজ ডেস্ক: গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলায় হত্যাকা-ের পর জঙ্গিরা হত্যার খবর বাংলা ভাষায় বাইরের কাউকে দিয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম বুধবার বিকালে নিজের কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

একজন জিম্মির বরাত দিয়ে তিনি বলেন, ‘ওই রাতে হত্যাকা-ের পর জঙ্গিদের একজন মোবাইল ফোনে বাইরের কারও সঙ্গে বাংলায় কথা বলেছে। হত্যার খবরও সে বাংলায় দিয়েছে।

সে সময় ওই জঙ্গি দেশে না বিদেশে কথা বলেছে, তা তদন্ত করলে জানা যাবে আশা প্রকাশ করেন মনিরুল।

গত শুক্রবার রাজধানীর কূটনীতিকপাড়া গুলশানের ওই ক্যাফেতে অস্ত্র ও বিস্ফোরক নিয়ে হানা দেয় একদল তরুণ। হামলার খবর শুনে গিয়ে বোমায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

এর ১২ ঘণ্টা পর শনিবার সকালে সশস্ত্র বাহিনীর নেতৃত্বে অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। পরে জানানো হয়, হামলাকারীরা ১৭ বিদেশিসহ ২০ জনকে ধারাল অস্ত্রের আঘাতে হত্যা করেছে।

অভিযানে ছয় হামলাকারী নিহত এবং একজন জীবিত অবস্থায় ধরা পড়েন বলে সরকারের পক্ষ থেকে প্রাথমিকভাবে জানানো হয়। পরে নিহত ছয়জনের নাম উল্লেখ করে মামলাও করে পুলিশ।

হামলার মধ্যেই ওই ঘটনার দায় স্বীকার করে মধ্যপ্রাচ্যের জঙ্গিদল বার্তা দিয়েছে বলে খবর দেয় জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী ওয়েবসাইট সাইট ইনটেলিজেন্স গ্রুপ। আইএস প্রথমে নিহত কয়েকজন জিম্মির রক্তাক্ত ছবি এবং পরে হামলাকারী হিসেবে পাঁচজনের ছবি প্রকাশ করে।

ওই পাঁচজনকেও মামলায় আসামি করা হলেও পুলিশ বলছে, গুলশানের ঘটনা ঘটিয়েছে বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি দল জেএমবি ও তাদের সহযোগী সংগঠনগুলো।
এদিকে গুলশানে হামলাকারীদের প্রশংসা করে আইএস বাংলাদেশে আরও জঙ্গি হামলার হুমকি দিয়েে একটি ভিডিও বার্তা প্রকাশ করেছে বলে মঙ্গলবার সাইট ইনটেলিজেন্স গ্রুপ ওয়েবসাইট খবর দিয়েছে।

আইএস এর পতাকা সম্বলিত ওই ভিডিওতে তিন তরুণকে বাংলায় কথা বলতে দেখা যায়, যা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। চেহারার মিলের কারণে কেউ কেউ তাদের সম্ভাব্য পরিচয়ও বলছেন।-আমাদের সময়.কম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: