সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিন তরুণের দুজনের পরিচয় শনাক্ত! একজন ক্লোজআপ ওয়ান প্রতিযোগী

164610is-bangla_kalerkantho_picনিউজ ডেস্ক : বাংলাদেশে আবারও হামলার হুমকি দিয়ে তথাকথিত ইসলামিক স্টেটের (আইএস) বরাত দিয়ে যে ভিডিও বিতর্কিত সাইট ইন্টেলিজেন্স গ্রুপ প্রকাশ করেছে; সে ভিডিও’র তিন তরুণের মধ্যে দুজনের পরিচয় উঠে আসছে সামাজিক যোগাযোগমাধ্যমে। বন্ধু-বান্ধব বা পরিচিতরা তিনজনের মধ্যে দুজনের পরিচয় নিশ্চিত করার দাবি করছেন। তবে একজনের মুখম-ল ঢাকা থাকায় তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

ভিডিওতে তিন তরুণ বাংলায় ও ইংরেজিতে কথা বলছে। ভিডিওটি কোথায় ধারণ করা সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি, তবে সাইটের ভাষ্য এটি আইএসের কথিত রাজধানী সিরিয়ার রাজধানী রাকা থেকে প্রকাশ করা হয়েছে।

ভিডিও’র প্রথম তরুণের পরিচিতজন ও বন্ধুরা ফেসবুকে তার পরিচয় প্রকাশ করেছেন। ফেসবুকে প্রকাশিত তথ্য অনুযায়ী, প্রথম তরুণ আগে বাংলাদেশের বেসরকারি মোবাইল ফোন কম্পানি গ্রামীণফোনে চাকরি করেছে। বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত সংগীতবিষয়ক রিয়েলিটি-শো ‘ক্লোজআপ ওয়ানের’ প্রথম সিজনের মাধ্যমে সংগীতশিল্পী হিসেবে আত্মপ্রকাশ ঘটেছিল তার। ক্লোজআপ ওয়ানে তার গাওয়া ‘মন শুধু মন ছুঁয়েছে’ এ গানটি সেই সময় শ্রোতাদের মন ছুঁয়ে যায়। সেই গানটির ভিডিও ইউটিউবে এখনও রয়েছে। সেই ভিডিওটির শেয়ার দিচ্ছেন পরিচিতরা।

ভিডিও’র তৃতীয় তরুণের পরিচিতজন ও বন্ধুরা ফেসবুকে দাবি করছেন, তৃতীয় তরুণ ২০১৪ সাল থেকে নিখোঁজ। সে ছিল বি আইএস-এর ইংরেজি ভার্সনের সাবেক ছাত্র। নিখোঁজ হওয়ার আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ বিভাগের শিক্ষার্থী ছিলেন।

কোনো একটি ব্যস্ততম রাস্তায় ধারণ করা ভিডিওতে দেখা যায়, প্রথম তরুণ বাংলা ও ইংরেজিতে বক্তব্য রাখছে। সে বলছে, গুলশানের হামলা ছিল ঝলক মাত্র। এমন ঘটনা আরো ঘটবে।

ভিডিওতে এক তরুণকে বলতে শোনা যায়, শেখ আদনানির’ নির্দেশে তারা ‘খ্রিষ্টান, ইহুদি, ক্রসেডার ও তাদের মিত্রদের’ বিরুদ্ধে এ যুদ্ধ করছে এবং তা কোনোভাবেই ‘কৌতুক নয়’।- আমাদের সময়.কম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: