সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গাজী বুরহান উদ্দিন মাজারের উন্নয়ন কাজ শেষে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Finance Minister_2নিজস্ব প্রতিবেদক :: সিলেট সিটি কর্পোরেশনের বাস্তবায়নাধীন তিনটি প্রকল্পের কাজ পরিদর্শন করে কাজের অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি। মঙ্গলবার সকালে তিনি এসব প্রকল্পকাজ পরিদর্শন করেন। অর্থমন্ত্রী প্রথমে চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এক কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন শহীদ স্মৃতি সংরক্ষনশালার কাজ ঘুরে দেখেন। এসময় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব এই প্রকল্প সম্পর্কে মন্ত্রীকে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

অর্থমন্ত্রী দ্রুততম সময়ের মধ্যে এই কাজ সম্পন্নের তাগিদ দেন এবং এই শহীদ স্মৃতি সংরক্ষনশালায় বাংলাদেশের ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, মুক্তিযুদ্ধে সিলেটের ইতিহাস, ভাষা আন্দোলনে সিলেটের অবদানসহ ইতিহাস বিষয়ে সমৃদ্ধ সংরক্ষনশালা গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন। এসময় তিনি বুদ্ধিজীবী কবরস্থানকে মাটি ভরাটের মাধ্যমে উঁচু করাসহ শহীদ মিনার গেইটসহ পুরো প্রাঙ্গনের সৌন্দর্য্য বর্ধনের জন্য একটি প্রকল্প তৈরীর নির্দেশনা দেন।

শহীদ মিনারের পর অর্থমন্ত্রী উপশহর পয়েন্ট সংলগ্ন আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স এর সামনের রাস্তা সংস্কারকাজ পরিদর্শন করেন। পরিদর্শনকালে অর্থমন্ত্রী ক্রীড়া কমপ্লেক্সের পানি নিস্কাশনের স্বার্থে ড্রেন নির্মাণের নির্দেশনা দেন। এসময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, ৩০ লাখ টাকা ব্যয়ে এই রাস্তা নির্মাণশেষে ড্রেন নির্মাণের পরিকল্পনা বাস্তবায়ন করবে সিটি কর্পোরেশন। ইতোমধ্যে ড্রেন নির্মাণের জন্য ২৮ লক্ষ টাকার টেন্ডার সম্পন্ন হয়েছে।

পরবর্তীতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি জালালাবাদ গ্যাস অফিসের সম্মুখের রাস্তা থেকে সৈয়দ গাজী বুরহান উদ্দিন মাজার অভিমুখী রাস্তার নির্মাণকাজ পরিদর্শন করেন। এসময় তিনি সৈয়দ গাজী বুরহান উদ্দিন মাজার এবং মসজিদের উন্নয়নকাজ ঘুরে ঘুরে দেখেন।

প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত এই প্রকল্পে ব্যয় হচ্ছে ১৮ কোটি ৭৭ লাখ টাকা। এই প্রকল্পের আওতায় সৈয়দ গাজী বুরহান উদ্দিন মাজার মসজিদ, মহিলা এবাদতখানা, বাউন্ডারি নির্মাণ ছাড়াও মেন্দিবাগ রাস্তা সংস্কার, নদীর তীর সংরক্ষন, ড্রেন নির্মাণসহ ওয়াকওয়ে নির্মাণ কাজ চলমান আছে।

Finance Minsiterএসময় অর্থমন্ত্রী এই সড়কের যথাযথ স্থানে ডিভাইডার দিয়ে সৌন্দর্যবর্ধনের জন্য নিদের্শনা দেন। সৈয়দ গাজী বুরহান উদ্দিন মাজার ও মসজিদের উন্নয়নকাজ মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে উদ্বোধনের আশাবাদ ব্যক্ত করেন অর্থমন্ত্রী।

পরিদর্শনকালে স্থানীয় এলাকাবাসীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ এই উন্নয়নকাজ করায় মাননীয় প্রধানমন্ত্রী এবং অর্থমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা বলেন, এই উন্নয়নকাজ করার ফলে শুধু মাজার ও মসজিদেরই কেবল উন্নয়ন হচ্ছে না। এতে করে এই এলাকারও সার্বিক সৌন্দর্য বাড়ছে। বিশেষ করে মেন্দিবাগ সড়কের উন্নয়ন করার ফলে কানাইঘাট অভিমুখে বিকল্প একটি রাস্তার সংযোগ হয়েছে। এতে সিলেটের এই অঞ্চলের মানুষ উপকৃত হবে।

এসব প্রকল্পকাজ পরিদর্শনকালে অর্থমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও সাবেক রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন, সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র আযম খান, ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো: মুসতাক আহমদ, ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সোহেল আহমদ রিপন, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী ভারপ্রাপ্ত নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, সংস্কৃতিকর্মী বিভাষ শ্যাম যাদনসহ আরও অনেকে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: