সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৫১ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিশরের সঙ্গে কোনো স্বাভাবিক সম্পর্ক নয় : তুরস্কের প্রেসিডেন্ট

President

ডেইলি সিলেট ডেস্ক : মিশরের সঙ্গে কোনো সমঝোতা হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজ্যব তাইয়্যেব এরদোগান। গত সপ্তাহে রাশিয়া এবং ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক হওয়ার পরিপ্রেক্ষিতে তিনি এই মন্তব্য করলেন।

এরদোগানের ক্ষমতাসীন দলের ঘনিষ্ঠ মিত্র এবং গণতান্ত্রিকভাবে প্রথম নির্বাচিত মিশরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি ২০১৩ সালে এক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত হওয়ার পর আঙ্কারা এবং কায়রোর মধ্যে সম্পর্কে টানাপড়েন সৃষ্টি হয়। মিশরের স্বৈরচারী এবং অত্যাচারী সরকারের সঙ্গে শিগগিরি কোনো সমঝোতা হবে না বলে আজ (মঙ্গলবার) তুর্কি প্রেসিডেন্ট এরদোগান জানিয়েছেন।

মস্কো এবং তেল আবিবের সঙ্গে আঙ্কারার সম্পর্ক পুন:প্রতিষ্ঠার পর মিশরের সঙ্গেও তুরস্ক সম্পর্কন্নোয়ন করতে পারে বলে ধারণা করার পর এরদোগান এই মন্তব্য করলেন। প্রেসিডেন্ট এরদোগানের বক্তব্যের উদ্ধৃতি দিয়ে দোগান সংবাদ সংস্থা জানিয়েছে, ‘এরদোগান তার ভাষায় বলেন, রাশিয়া এবং ইসরাইলের সঙ্গে সম্পর্ক বৃদ্ধিতে যে নীতি মিশরের ক্ষেত্রে তা ভিন্ন অবস্থানে রয়েছে।’

সাংবাদিকদের তিনি বলেন, মিশরের জনগণ নয় বরং দেশটির সরকারের সঙ্গে আঙ্কারার সম্পর্ক ভাল নেই। মুরসির ইখওয়ানুল মুসলেমিনের ওপর কঠোর দমন পীড়নের আবারো নিন্দা জানিয়েছেন তিনি।

এরদোগান বলেন, মিথ্যা অভিযোগের ওপর ভিত্তি করে মুরসি এবং তার বন্ধুদের বিরুদ্ধে শাস্তি দেয়া হয়েছে। তিনি আরো বলেন, ‘এরা আমাদের ভাই। কোনো অত্যাচারী সরকারের সিদ্ধান্ত আমরা মেনে নিতে পারি না।’ -পার্সটুডে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: