সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঈদ শুভেচ্ছায় গুলশানে নিহতদের স্মরণ করলেন অর্থমন্ত্রী

Finance Minister_1

নিজস্ব প্রতিবেদক :: পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে সিলেটসহ সর্বস্তরের দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি। তিনি তাঁর শুভেচ্ছা বার্তায় সম্প্রতি রাজধানির গুলশানে রেস্তোরাঁয় নিহত নিরীহ লোকদের স্মরণ করেন। তিনি বিদেশীদের ‘বন্ধু, উন্নয়নের সহযোদ্ধা ও সহযাত্রী’ হিসেবে উল্লেখ করেন।

শুভেচ্ছা বার্তায় অর্থমন্ত্রী বলেন, এক মাস সংযমের পর আমাদের মাসে খুশির ঈদ হাজির হয়েছে। যারা একমাস পবিত্রতায় স্নিগ্ধ হয়েছেন তাদের সবাইকে শুভেচ্ছা।

অর্থমন্ত্রী বলেন, রোজার মাসে ভাল কাজ ও সৎপথে থাকতে চাই, এ মাসে আমরা আরো সুযোগ নিউ-শয়তানের বন্দিত্বের। ফলে আমাদের রিপুগুলো নিয়ন্ত্রণে থাকে। এ মাসে আমরা সংযম পালন করি, আমরা প্রকৃত মনুষ্যত্ব প্রতিষ্ঠার প্রয়াস পাই। স্বাভাবিকভাবে ঈদ হয় বড় ধরণের তৃপ্তির বিষয়। তাই এটি একটি শ্রেষ্ট উৎসব।

এই উৎসবে আমরা চাই ধনী গরিব ও আবাল-বৃদ্ধ-বণিতার সমতাভিত্তিক অংশগ্রহণ। আমরা প্রত্যেকেই নিজেদের ক্ষমতা মত দুর্বলদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেই। এই পবিত্র ও খুশির উৎসবে আমি সিলেটসহ সমগ্র দেশবাসীর মঙ্গল ও সু-ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা কামনা করি। সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় এই উৎসব মূল্যবান অবদান রাখবে বলে আমি মনে করি।

অর্থমন্ত্রী আরও বলেন, ঈদের মাত্র কয়েকদিন আগে ঢাকায় একটি দুঃসহ ট্র্যাজেডি ঘটে গেলো। চমৎকার চেহারার কতিপয় যুবক বিপথগামী হয়ে অন্যদের প্ররোচণায় একটি বড় ধরণের জাতীয় ট্রাজেডি ঘটিয়েছে। এরফলে আমরা নিরীহ লোকজন ও বিদেশী বন্ধুদের হারিয়েছি। এই সব বিদেশী বন্ধুরা ছিলেন আমাদের দেশের জন্য উন্নয়নের সহযোদ্ধা ও সহযাত্রী। তারা আমাদের দেশের সেবা ও উন্নয়ন কর্মকান্ডে জড়িত ছিলেন। দুর্বৃত্তদের এই জঘন্য মনোবৃত্তি আল্লাহর সৃষ্টির বিরুদ্ধে আঘাতের শামিল বলে আমি মনে করি।

গুলশানের দুঃসহ ঘটনায় গভীর দুঃখ ও নিন্দা জ্ঞাপন করে তিনি বলেন, আমাদের ভবিষ্যত প্রজন্মকে জন্মদাতা ও জন্মদাত্রীরা বিশেষভাবে নজর দিবেন এবং সময় করে তাদের সন্তানদের সাথে সখ্যতা স্থাপন করবেন। অভিভাবকদের বন্ধুত্বই বিপথগামী যুবকদের একমাত্র ভরসার স্থল হতে পারে।
ঈদের অনাবিল আনন্দ সব গ্লানির অবসানে সক্ষম হবে বলে আমি বিশ^াস করি। সবাইকে ঈদ মোবারক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: