সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৮ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাপান-ইতালি বাংলাদেশের পাশেই আছে

photo-1467725371নিউজ ডেস্ক : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, জাপান নিশ্চিত করেছে বাংলাদেশে উন্নয়ন কার্যক্রম অতীতের মতোই থাকবে। আর ইতালি জানিয়েছে, বাংলাদেশের সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করবে।

আজ মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এ দাবি করেন শাহরিয়ার আলম। গত শুক্রবার গুলশানে হামলার ঘটনার পর প্রথমবারের মতো সাংবাদিকদের মুখোমুখি হলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

শাহরিয়ার আলম বলেন, ‘ঘটনার পর জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সেইজি কিহারা ঢাকায় আসেন। তখন আমি ওনার সঙ্গে ছিলাম। আমি বলেছি, বাংলাদেশের অগ্রযাত্রায় জাপান পাশে থেকেছে। বাংলাদেশের মানুষ এ অবদান কখনো ভুলবে না। দুই দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্কও বেড়েছে।’

শাহরিয়ার আলম আরো বলেন, ‘জাপানের পররাষ্ট্রমন্ত্রী নিশ্চিত করেছেন উন্নয়ন কার্যক্রমে জাপান অতীতের মতোই থাকবে।’ তিনি জানান, এ সময় উন্নয়ন সহযোগী জাইকার প্রতিনিধি ছিলেন।

শাহরিয়ার আলম জানান, সাতজন জাপানি নাগরিকের মরদেহ জাপানে পৌঁছেছে। সেখানে বিমানবন্দরে অন্যদের সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূতও।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, ইতালির পররাষ্ট্র প্রতিমন্ত্রী মারিও জাইরোর সঙ্গে বৈঠক হয়েছে। তিনি বলেন, ইতালির মন্ত্রী জানিয়েছেন, এ ঘটনা দুই দেশকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুপ্রেরণা দেবে। বাংলাদেশে প্রথমবারের মতো এ রকম ঘটনা ঘটেছে। তিনি আরো জানান, ইতালি গোয়েন্দাসহ বিভিন্ন বিষয় আদান-প্রদানের কাজ করবে, যেন অন্যান্য রাষ্ট্রের মেতা বাংলাদেশ দীর্ঘস্থায়ী সমস্যায় না পড়ে।

গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনায় ইতালির নয়জন নাগরিক নিহত হন।-এনটিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: