সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ৫১ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাঁচ আইএস জঙ্গি ধরা পড়ল ভারতে

url-5নিউজ ডেস্ক : হায়দ্রাবাদ থেকে গ্রেফতার হল পাঁচ ISIS অনুপ্রাণিত জঙ্গি। গত সপ্তাহে ন্যাশানাল ইনভেস্টিগেটিং এজেন্সি (NIA)-র হাতে ধরা পড়ছে তারা। এই পাঁচ জঙ্গি হায়েদরাবাদের বিভিন্ন থানাতে বিস্ফোরণের ছক কষেছিল।

এই পাঁচ জঙ্গির দলটির চাঁই ইব্রাহিম ইয়াজদানির মোবাইলে একটা অ্যাপের সন্ধান পায় এনআইএ-র গোয়েন্দারা যার মধ্যে হায়েদরাবাদের ম্যাপ ছিল এবং শহরের বিভিন্ন থানা ও পুলিশ ছাউনিগুলো চিহ্নিত করা ছিল।

তদন্তকারীদের ইয়াজদানি জানিয়েছে যে তাকে তার হ্যান্ডলার শফি আরমার, ট্রাইঅ্যাসিটোন ট্রাইপারাক্সাইড (TATP) ব্যবহার করতে বলেছিল বোমা তৈরীর জন্য। উল্লেখ্য, প্যারিস হামলাতেও এই রাসায়নিকটিই ব্যবহার করা হয়েছিল।

এই পাঁচ জঙ্গিই কম বয়েসী যা মিলে যাচ্ছে ISISGiএর মডেলের সঙ্গেও। এরা হল- মহম্মদ ইব্রাহিম ইয়াজদানি (৩০), হাবীব মহম্মদ (৩২), মহম্মদ ইলিয়াস ইয়াজদানি (২৪), আবদুল্লা বিন আহমেদ আল আমুদি (৩০) এবং মুজফফর হুসেন রিজওয়ান (২৯)।

জানা যাচ্ছে, শুধু থানা বা পুলিশ ফাঁড়িতেই নয়, এই ISIS মতালম্বী যুবকেরা দেশের বিভিন্ন জায়গায় বিস্ফোরণ সহ একাধিক জঙ্গি কার্যকলাপ চালানোর ছক কষেছিল। NIA সূত্রে জানা যাচ্ছে, এরা মূলত ধর্মস্থান ও বাজার এলাকাকেই টার্গেট করেছিল।

ধৃতদের কাছ থেকে বিস্ফোরক রাসায়নিক ছাড়াও দুটি সেমি-অটোমেটিক পিস্তল, টেলিস্কোপিক এয়ার গান ও শুটিং প্র্যাকটিস টার্গেট বোর্ড বাজেয়াপ্ত করেছে NIA।- আমাদের সময়.কম, সূত্র- ২৪ ঘন্টা

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: