সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাট কলেজসহ সিলেট বিভাগের ২১ কলেজ জাতীয়করণ হচ্ছে

Kanaighat College_2কানাইঘাট সংবাদদাতা :: জাতীয়করণ হচ্ছে সিলেট বিভাগের ২১ কলেজ। সরকারি কলেজবিহীন উপজেলায় ১টি করে কলেজ জাতীয়করণে প্রধানমন্ত্রীর ঘোষণার পর শিক্ষামন্ত্রণালয় কর্তৃক গঠিত একটি কমিটি ৩২৫টি কলেজ জাতীয়করণের লক্ষ্য নির্ধারণ করে। এরমধ্যে রয়েছে সুবিধাবঞ্চিত কানাইঘাট উপজেলার কানাইঘাট ডিগ্রি কলেজ।

গতমাসে প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠানো হয়। নানা অভিযোগের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আবারো যাচাই-বাছাই হয়। যাচাই-বাছাইয়ের পর গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৯৯টি কলেজের দুইটি পৃথক তালিকা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ১৯৯ কলেজ জাতীয়করণের অনুমোদন দেন। জানা গেছে বাকিগুলোও পর্যায়ক্রমে দেয়া হবে।

সিলেটের ২১ কলেজের মধ্যে সিলেটের ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজ, ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ, কানাইঘাট ডিগ্রি কলেজ ও দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজ।

হবিগঞ্জের আজমিরীগঞ্জ ডিগ্রি কলেজ, মাধবপুর শাহজালাল কলেজ, ও জনাব আলী ডিগ্রি কলেজ। মৌলভীবাজারের নারীশিক্ষা একাডেমি ডিগ্রি কলেজ, কুলাউড়া ডিগ্রি কলেজ, রাজনগর ডিগ্রি কলেজ, কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয় (অনার্স কলেজ) ও তৈয়বুন্নেসা খানম একাডেমি ডিগ্রি কলেজ।

সুনামগঞ্জের দিগেন্দ্র বর্মন ডিগ্রি কলেজ, ছাতক ডিগ্রি কলেজ, দিরাই ডিগ্রি কলেজ, ধর্মপাশা ডিগ্রি কলেজ, দোয়ারাবাজার ডিগ্রি কলেজ, জগন্নাথপুর ডিগ্রি কলেজ, জামালগঞ্জ ডিগ্রি কলেজ, শাল্লা ডিগ্রি কলেজ, পাগলা হাইস্কুল অ্যান্ড কলেজ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: