সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৪ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গুলশানে হামলায় নিহত ৩ লাশ হস্তান্তর, অন্যগুলোর আনুষ্ঠানিকতা চলছে

1467527003-abinaqwডেইলি সিলেট ডেস্ক :: গুলশানে শুক্রবার রাতের সন্ত্রাসী হামলায় নিহতদের মধ্যে ৩ জনের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ছাড়া ১৭ জন বিদেশীসহ অন্য লাশগুলো রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। ইন্টার সার্ভিস পাবলিক রিলেশন্স’র (আইএসপিআর) পরিচালক লে. কর্নেল রাশিদুল ইসলাম বাসসকে এ কথা বলেন।

এই সন্ত্রাসী হামলার পর হলি আর্টিজান বেকারী রেস্তোরাঁয় কমান্ড অভিযান চালিয়ে ২০ জনের লাশ উদ্ধার করা হয়। শনিবার ১৩ মিনিটের এই কমান্ড অভিযানে ১১ ঘন্টার নাটকীয় জিম্মি ঘটনার অবসান হয়। এ সময় রেস্তোরাঁটি থেকে ৩ বিদেশীসহ ১৩ জিম্মিকে উদ্ধার করা হয়। এরমধ্যে ঘটনাস্থলে সন্দেহভাজন একজন হামলাকারীকে গ্রেফতার করা হয়। এছাড়া এ উদ্ধার অভিযানে ৬ জন বন্দুকধারীও নিহত হয়।

পরিচালক বলেন, বিদেশী নাগরিকদের লাশ হস্তান্তরের আনুষ্ঠানিকতা চলছে। লাশগুলো ঢাকা সমন্বিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) রয়েছে। তবে তিনি নিহত ৬ হামলাকারী সম্পর্কে কিছু বলেননি। এর আগে প্রধানমন্ত্রী আজ সকালে গুলশানে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

শুক্রবারের এই পৈশাচিক হামলার পর সরকার ঘোষিত দুই দিনের রাষ্ট্রীয় শোকের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রী বনানীর আর্মি স্টেডিয়ামে দেশী-বিদেশী নিহতদের স্মরণে নির্মিত মঞ্চে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

এ মঞ্চে দুজন বাংলাদেশী ফারাজ আয়াজ হোসেন ও ইশরাত আখন্দ এবং বাংলাদেশী বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক অবিন্তা কবীরের কফিন রাখা হয়। এর মধ্যে বাংলাদেশীদের কফিন বাংলাদেশের জাতীয় পতাকা এবং অবিন্তা কবীরের কফিন বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের পতাকায় ঢেকে দেয়া হয়।

নিহতদের স্মরণে মঞ্চটি বাংলাদেশ, ভারত, ইতালি, জাপান ও যুক্তরাষ্ট্রের জাতীয় পতাকায় সজ্জিত করা হয়। পুষ্পাঞ্জলি নিবেদন পর নিহতদের প্রতি সম্মান প্রদর্শনে প্রধানমন্ত্রী সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, নিহতদের স্বজনগণ, তিনবাহিনী প্রধানগণ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট, জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানবে, ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা, ইতালীর রাষ্ট্রদূত মারিও পালমা অনুষ্ঠানে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান।

এরপর নিহতদের পরিবার-পরিজন, বন্ধুপ্রতীম রাষ্ট্রের কূটনীতিকগণ, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় নেতৃবৃন্দ, ১৪ দলীয় নেতৃবৃন্দ, এফবিসিসিআই নেতৃবৃন্দ, নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যগণ, ঢাকা দুই সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ও সাঈদ খোকন মঞ্চে নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে এ সন্ত্রাসী হামলা প্রতিহত করতে গিয়ে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাউদ্দিন আহমেদ খান ও গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার রবিউল ইসলাম নিহত হন।

-বাসস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: