সর্বশেষ আপডেট : ১৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গিরা কেউ পালাতে পারেনি, সঠিক সময়েই অভিযান

photo-1467631008নিউজ ডেস্ক : রাজধানীর অভিজাত এলাকা গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁয় হামলাকারীদের কেউ পালাতে পারেনি বলে দাবি করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

আজ সোমবার পুলিশের এই প্রধান কর্মকর্তা বলেন, ‘জিম্মিদের উদ্ধারে মোটেই কালক্ষেপণ করা হয়নি। জঙ্গিদের ধরতে সঠিক সময়েই অভিযান চালানো হয়েছে। এ নিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তের কারণেই জঙ্গিরা পালাতে পারেনি।’

এ সময় পুলিশপ্রধান আরো দাবি করেন, ‘হামলার ২০ মিনিটের মধ্যেই ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা।’

গত শুক্রবার রাতে রাজধানীর গুলশান-২ নম্বর সেকশনের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় সন্ত্রাসীরা। সেখানে তারা দেশি-বিদেশিদের জিম্মি করে রাখে। সন্ত্রাসীদের প্রতিরোধ করতে গিয়ে রাতেই নিহত হন বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন খান এবং গোয়েন্দা বিভাগের সহকারী কমিশনার রবিউল করিম। এ ছাড়া এ সময় আহত হন অর্ধশতাধিক পুলিশের সদস্য।

পরদিন শনিবার সকালে জিম্মিদের উদ্ধারে অভিযান চালায় যৌথ বাহিনী। অভিযান শেষে ঢাকা সেনানিবাসে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, গুলশানের হলি আর্টিজান থেকে ২০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তাঁদের সবাইকে গত শুক্রবার রাতেই ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয়। অভিযানে সাত সন্ত্রাসীর মধ্যে ছয়জন নিহত হয়।

আজ দুপুরে রাজারবাগ পুলিশ লাইনে নিহত পুলিশ কর্মকর্তা রবিউল করিম ও সালাহউদ্দিন খান স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়। শোকসভায় আবেগাপ্লুত হয়ে পড়েন খোদ বাহিনীপ্রধান এ কে এম শহিদুল হক। সভা শেষে পুলিশপ্রধান সাংবাদিকদের এসব কথা বলেন।

আইজিপি এ সময় আরো জানান, সন্দেহভাজন হতাহত জঙ্গিদের পরিবারকেও জিজ্ঞাসাবাদ করবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে, যে রেস্তোরাঁয় নিজ দেশের নাগরিকরা নিহত হয়েছেন, সে স্থানটি পরিদর্শন করেছেন জাপান ও ইতালীয় দূতাবাস এবং জাইকার কর্মকর্তারা।

নিহতদের স্মরণে ঘটনাস্থলের পাশে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমসহ দেশি ও বিদেশি নাগরিকরা।-এনটিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: