সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গুলশানের ঘটনায় আমাদের মাথা হেঁট হয়ে গেছে : অর্থমন্ত্রী

neewsdailysylhetmontriiiiiiনিজস্ব প্রতিবেদক ::
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, ঢাকার গুলশানের একটি রেস্টুরেন্টে কিছু বিপথগামী ছেলে অনকাঙ্খিত ট্র্যাজেডি ঘটিয়েছে। এ ঘটনায় আমাদের মাথা ‘হেঁট’ হয়ে গেছে।
তিনি সোমবার বিকেল সাড়ে ৪টায় সিলেট নগরীর রিকাবীবাজার-মীরের ময়দান বীর মুক্তিযোদ্ধা ডা. চঞ্চল সড়কের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।
দেড় কোটি টাকা ব্যয়ে সিলেট সিটি কর্পোরেশন এই রাস্তাটির কাজ সম্পন্ন করে। প্রশস্তকরণ কাজে খরচ ৭৮ লাখ টাকা, ডিভাইডার ২৬ লাখ টাকা, ইলেকট্রিক বোল্ড ১২ লাখ টাকাসহ আরো ৩৪ লাখ টাকা খরচ হয়েছে।
মীরের ময়দান থেকে পুলিশ লাইন হয়ে ব্লু-বার্ড স্কুল পর্যন্ত একইভাবে প্রশস্তকরণ হবে। টেন্ডার হয়ে গেছে, ২ কোটি ২০ লাখ টাকা খরচ ধরা হয়েছে। এছাড়া ব্লু-বার্ড স্কুলের সামনের কালভার্ট নির্মাণে আরো ৩৮ লাখ টাকা খরচ ধরা হয়েছে।
অর্থমন্ত্রী আরও বলেন, গতকাল দেশে অত্যন্ত অনকাঙ্খিত ট্রাজেডি হয়েছে। খুবই দুঃখ লাগে, কম বয়সী ছেলে যারা ভাল পরিবারে বড় হয়েছে, পড়ালেখা করেছে তারা বিপথগামী হয়ে এটি ঘটিয়েছে। তারা বিপথে গিয়ে এমন একটি ঘটনা ঘটিয়েছে যাতে জাতি হিসেবে, মানুষ হিসেবে আমাদের মাথা হেট হয়ে গেছে।
যারা এই ঘটনায় আত্মাহুতি দিয়েছেন তাদের আত্মার প্রতি শ্রদ্ধার্ঘ্য কামনা করে আবুল মাল মুহিত এই প্রজন্মের ছেলেমেয়ে এরকম বিপথে যাবেন না এমন আশা প্রকাশ করেন।
তিনি বলেন, আমাদের অভিভাবকরা ছেলেমেয়েদের কম দেখাশুনা করেন, ছেড়ে দেন, ছেলেমেয়ে যে যেভাবে ইচ্ছে চলাফেরা করে। এটা ঠিক নয়। তাদের কাছে রাখা দরকার, ভালবাসা দিয়ে স্কুলে নিয়ে যাওয়া দরকার।
যে সন্তান ভালবাসা, ¯েœহ মমতা পেয়েছে সে কখনো এরকম কাজ করতে পারে না বলে মন্তব্য করেন তিনি।
অর্থমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ডা. চঞ্চল সড়কের উদ্বোধন প্রসঙ্গে আরো বলেন, সিলেট নগরীর মানুষের চলাচল, যানচলাচলের সুবিধা করে দিতে এই সড়কটি নির্মাণ করা হয়েছে। পাশাপাশি সিলেট নগরীর সৌন্দর্য্য বর্ধনের জন্য এই উদ্যোগ। পুলিশ কর্তৃপক্ষ জমি দিয়ে এতে সহযোগিতা করায় তিনি ধন্যবাদ জানান।
দেশের উন্নতির জন্য এরকম উদ্যোগে সকলের শামিল হওয়া উচিত জানিয়ে তিনি বলেন, পরষ্পরের সহযোগিতায় দেশ এগিয়ে যাবে, উন্নয়ন গতিশীল হবে।
বক্তৃতা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়। পরে মন্ত্রী সড়কের উদ্বোধন ফলক উন্মোচন করেন।
সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী এনামুল হাবীবের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতিসংঘস্থ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট সিটি কর্পোরেশনের চীফ ইঞ্জিনিয়ার নূর আজিজুর রহমান, কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, তৌফিকুল হাদী, ইলিয়াছুর রহমান ইলিয়াছ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: