সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইটালিতে বাংলাদেশি সম্প্রদায়ের ওপর নজরদারি

gg-550x330নিউজ ডেস্ক : ঢাকার গুলশানে সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে ইটালিতে বাংলাদেশি সম্প্রদায়ের ওপর নজরদারি শুরু হয়েছে। ঘটনার পর থেকেই বিশেষ করে মসজিদগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আনাগোনা বেড়েছে। এই পরিস্থিতিতে কম্যুনিটির পক্ষ থেকে বাংলাদেশিদের সাবধানে চলাচল করতে বলা হয়েছে বলে জানান তারা।

রোমে বাংলাদেশি ব্যবসায়ী মোহাম্মদ ইউসুফ আলী বলেন, ‘আমার বাসার সামনের মসজিদেই আইনশৃঙ্খলা-রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘুরে গেছেন। তারা বলেছেন আবার আসবেন। রাস্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর লোকজন বেশি দেখা যায় এবং এরা ডকুমেন্ট চেক করছে।’

গুলশান হামলায় নিহত ১৭ জন বিদেশিদের মধ্যে সর্বোচ্চ ৯ জন ইটালিয় হওয়ায় ঘটনার পর থেকে ইটালিয় সংবাদমাধ্যমে বিষয়টি বেশ গুরুত্বের সাথে প্রকাশ পায়। যেখানে বাংলাদেশের সরকার এবং রাজনীতিবিদদের সমালোচনা করা হয়েছে। ইটালির রাষ্ট্রীয় টেলিভিশন রাই নিউজের সংবাদ বিশ্লেষণে এই হামলার জন্য বাংলাদেশের দুই প্রধান দলকে সরাসরি দায়ী করা হয়েছে। এতে বাংলাদেশের সাম্প্রতিক হত্যাকা-সমূহের ধারাবাহিকতার উল্লেখ করে বলা হয়েছে, দোষারোপের রাজনীতিই গুলশানের এই হামলার রাস্ত তৈরি করে দিয়েছে।

ইটালির ভেনিসে বসবাসরত বাংলাদেশি বংশোদ্ভূত সাংবাদিক পলাশ রহমান বিবিসি বাংলাকে জানান, তিনি স্কাই নিউজের একটি আলোচনা অনুষ্ঠান দেখছিলেন যেখানে বক্তারা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘একনায়ক’ এবং বিরোধী নেত্রী খালেদা জিয়াকে ‘ইসলামপন্থীদের নেতা’ হিসেবে বর্ণনা করছিলেন।

প্রবাসী ব্যবসায়ী ইউসুফ আলী বলেন, ইটালিতে বাংলাদেশিদের বেশ একটা সুনাম রয়েছে এবং এই ঘটনার ফলে বাংলাদেশিদের সম্পর্কে একটি ভুল ধারণা তৈরি হয়ে যাচ্ছে।

সূত্র: আমাদের সময়.কম,  বিবিসি বাংলা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: