সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালিকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে জার্মানি

Jarmaniখেলাধুলা ডেস্ক : টানা তৃতীয়বারের মতো ইউরোর সেমিফাইনালে উঠেছে জার্মানি। কোয়ার্টার ফাইনালে সাত খেলোয়াড়ের স্পট-কিক মিসের নাটকীয় টাইব্রেকারে ইতালিকে ৬-৫ ব্যবধানে হারিয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

শনিবার রাতে বোর্দোয় নির্ধারিত ও অতিরিক্ত সময় ১-১ গোলে সমতা থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে প্রথম ৫টি করে নেওয়া শটে দুই দলের তিনজন করে খেলোয়াড় বল জালে পাঠাতে ব্যর্থ হন। ইতালির হয়ে গোল করেন লরেঞ্জো ইনসিনিয়ে ও আন্দ্রেয়া বারজাল্লি। ব্যর্থ হন সিমোনে জাজা, গ্রাৎসিয়ানো পেল্লে ও লিওনার্দো বোনুচ্চি।

জার্মানির হয়ে টাইব্রেকারে জালে বল পাঠান টনি ক্রুস ও ইউলিয়ান ড্রাক্সলার। ব্যর্থ হন টমাস মুলার, মেসুত ওজিল ও বাস্তিয়ান শোয়েনস্টাইগার। এরপর সাডেন ডেথে পরের তিন শটে গোল করেন ইতালির এমানুয়েল জাকেরিনি, মার্কো পারলো ও মাত্তিয়া ডি সিলিও। কিন্তু মাতেও দারমিয়ানের শট ফিরিয়ে দেন ম্যানুয়েল নয়্যার।

আর টানা চার শটে গোল করেন মাটস হুমেলস, জশুয়া কিমিচ, জেরোম বোয়াটেং ও ইয়োনাস হেক্টর। হেক্টরের শট জালে জড়াতেই উল্লাসে মাতে জার্মানরা। এর আগে ১২০ মিনিটেও দারুণ জমজমাট লড়াই হয়েছে দুই দলের। ম্যাচের ২৭ মিনিটেই বল জালে জড়িয়ে দিয়েছিলেন শোয়েইনস্টাইগার। কিন্তু হেড করার আগে ইতালির এক ডিফেন্ডারকে ফাউল করেছিলেন এই মিডফিল্ডার, বাতিল হয়ে যায় গোলটি।

দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে মেসুত ওজিলের কল্যাণে এগিয়ে যায় জার্মানি। বাঁ দিক থেকে হেক্টরের ক্রস থেকে গোল করেন আর্সেনাল মিডফিল্ডার। তবে এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি জার্মানদের।

৭৭ মিনিটেই বক্সের মধ্যে জেরোম বোয়াটেং হ্যান্ডবল করায় পেনাল্টি পায় ইতালি। সেটি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান বোনুচ্চি। দ্বিতীয়ার্ধের বাকি সময় এবং অতিরিক্ত সময়েও আর গোল পায়নি কোনো দল। টাইব্রেকারে শেষ হাসি হাসে জার্মানি।

বিশ্বকাপ হোক বা ইউরো, আগের আটবারের দেখায় ইতালিকে কখনোই হারাতে পারেনি জার্মানি। অবশেষে ইতালি-জুজু কাটল জার্মানদের। যদিও টাইব্রেকারে হার ঠিক হার নয়, ফিফার নিয়ম অনুযায়ী পরিসংখ্যানের পাতায় এই ম্যাচের ফল ড্র-ই লেখা থাকবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: