সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চেক ডিজওনার মামলায় আল হামরার ব্যবসায়ী জেল হাজতে

Jailসুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের এক কয়লা ব্যবসায়ীর চেক ডিজওনার মামলায় পলাতক ও সাজাপ্রাপ্ত সিলেটের এক কয়লা ব্যবসায়ীকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। গত সোমবার (২৭ জুন) সিলেটের আল হামরা শপিং সিটি থেকে সিলেটের মেসার্স লাকী এম্পোরিয়ামের স্বত্বাধিকারী ব্যবসায়ী বিজয় রায়কে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের বাগলী শুল্ক ষ্টেশনের কয়লা আমদানিকারক মেসার্স লোকনাথ ভান্ডারের স্বত্বাধিকারী ব্রজেন্দ্র কুমার দাসের পুত্র বিজন কুমার দাসের কাছ থেকে সিলেটের মেসার্স লাকী এম্পোরিয়ামের স্বত্বাধিকারী আম্বরখানা বড়বাজার ব্লু-আই টাওয়ারের ৫ম তলার বাসিন্দা ও শাল্লা উপজেলার বিধু ভুষণ রায়ের ছেলে বিজয় রায় বিভিন্ন সময়ে ভারত থেকে আমদানিকৃত কয়লা ক্রয় করেন এবং বকেয়া পাওনা বাবত ১৮ লাখ ৩৫ হাজার টাকার চেক প্রদান করেন।

মেসার্স লাকী এম্পোরিয়ামের স্বত্বাধিকারী বিজয় রায়ের স্বাক্ষরিত একটি চেক বিজন কুমার দাসের অনুকুলে ইস্যু করেন। চেকটি নগদায়নের জন্য সিলেট আম্বরখানার উত্তরা ব্যাংক শাখায় চেকটি একাধিবার জমা দিলেও অপর্যাপ্ত তহবিলের অভাবে চেকটি ডিজওনার হয়।

বার বার পাওনা টাকার তাগিদ দেয়া স্বত্বেও বিজয় রায় টাকা পরিশোধ না করায় এনআই এ্যাক্টের ১৩৮ ধারায় ২০১৪ সালের ১২ মে চেক ডিজওনার মামলা দায়ের করেন। যার মামলা নং দায়রা মামলা নং ৯৬/১৫ নথি নং সি/আর ১০৮ সদর (১৪)। আদালত বার বার তলব করা স্বত্বেও হাজির না হওয়ায় ২০১৬ সালের ১ মার্চ সুনামগঞ্জ যুগ্ম দায়রা জজ প্রথম আদালতের বিজ্ঞ বিচারক এনআই এ্যাক্টের ১৩৮ ধারায় বিজয় রায়কে দোষী সাবাস্থ্য করে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও মামলার বাদী বিজন কুমার দাসকে তার প্রাপ্য ১৮ লাখ ৩৫ হাজার টাকা পরিশোধের আদেশ প্রদান করেন। দীর্ঘ দিন পলাতক থাকার পর তাকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়। বর্তমানে সে সিলেট কেন্দ্রীয় কারাগারে আছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: