সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১ জঙ্গি গ্রেপ্তার, ৩ বিদেশি নাগরিক নিহত

Gun Fight

ডেইলি সিলেট ডটকম :: গুলশানের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান বেকারির ছাদ থেকে পালানোর সময় সন্দেহভাজন ১ যুবককে আটক করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশের সন্দেহ তার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা রয়েছে। তার নাম সৌরভ। সে গুলশানের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এদিকে ওই ভবন থেকে আর্জেন্টিনার একজন নাগরিক, ১ জন নাগরিকের বডিগার্ড ও ২ জন বাংলাদেশি নাগরিককে নিরাপদ অবস্থায় বের করা হয়েছে। এছাড়া ৩ জন বিদেশি নাগরিকের মৃতের খবর নিশ্চিত করেছে একটি সংস্থা।

এ অবস্থায় ভবনকে কেন্দ্র করে গুলশানের ৪ বর্গ কিলোমিটার এলাকা সম্পুর্ণ সিল করে দিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ভবনের চতুর্দিকে শক্তিশালীভাবে অবস্থান নিয়েছে বিজিবি, ডিবি, র্যাব, পুলিশ, সিআইডি, ও অন্যান্য গোয়েন্দা সংস্থার আনুমানিক ১০ হাজার ফোর্স। ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন পুলিশের আইজি, ডিএমপি কমিশনার, এসবি প্রধান, র্যাব প্রধানসহ অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানগন।

এ পর্যন্ত ভিতরে আটকা পড়া ২০ বিদেশি নাগরিক কি অবস্থায় রয়েছে তা সম্পর্কে কোন তথ্য জানা যায় নি। তবে আটকে পড়া বাংলাদেশি নাগরিকরা নিরাপদে আছেন বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ

রআগে রাত সাড়ে ১০ টার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার নেতৃত্বে র্যাব ও পুলিশের একটি সমন্বিত দল ঐ ভবনে প্রবেশের চেষ্টা করলে জঙ্গিরা উপর্যুপরি গুলি ও গ্রেনেড নিক্ষেপ করে। এতে ডিবির সহকারি কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাউদ্দিন নিহত হন। এছাড়া পুলিশের এডিসি আবদুল আহাদ, ডিএমপির অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান, ডিবির এসআই জিয়া ইসলামসহ ৩০ জন গুরুতর আহত হন। এদের মধ্যে ৬ জনকে ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশান ৭৯ নম্বর সড়কে হলি আর্টিজান বেকারি ও এর দোতলায় অবস্থিত ‘ও’ কিচেন রেস্টুরেন্টে ৮ জন জঙ্গি সদস্য প্রবেশ করে। তাদের হাতে ছিল পিস্তল ও কাঁধে কালো ব্যাগ। “আল্লাহু আকবর” আওয়াজ তুলে হামলা চালিয়ে তারা রেস্টুরেন্টে ঢুকে পড়ে দেশি বিদেশি প্রায় ৪০ নাগরিককে জিম্মি করে।

-ইত্তেফাক

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: