সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তসলিমাকে হত্যার হুমকি, খতিয়ে দেখছে ভারত

2016_07_01_20_21_11_vl5yNnXATvGkzSG6zqCqZOJuENbXEo_originalআন্তর্জাতিক ডেস্ক :: ভারতে বসবাসরত বাংলাদেশি বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনকে ইসলামিক স্টেটের (আইএস) দেয়া হত্যার হুমকির ঘটনা খতিয়ে দেখছে ভারতের গোয়েন্দা সংস্থা। এর আগে বুধবার আনসারুল খিলাফাহ-কেরালা নামের আইএস সমর্থক একটি ফেসবুক পেজ থেকে হত্যার হুমকি দেয়া হয় তসলিমাকে। পরে তা বিভিন্ন সামাজিক মাধ্যমগুলোকে ছড়িয়ে পড়ে।

বিভিন্ন সূত্র জানায়, আইএসের প্রচারণামূলক ওই ফেসবুক পেজটির বিষয়টি খতিয়ে দেখছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো। মালায়ালম ভাষায় দেয়া ফেসবুকের ওই পোস্টে ইসলাম অবমাননার কারণে তসলিমাকে খতম করে দেয়ার জন্য দলীয় ক্যাডারদের প্রতি আহ্বান জানানো হয়।

’ইসলাম যুদ্ধের মাধ্যমে বিস্তৃত হয়েছে’ এবং ‘রোজার দিনে না খেয়ে থাকার মতো বোকা আমি নই’ তসলিমার এমন মন্তব্যের কথা উল্লেখ করা হয় আনসারুল খিলাফাহ-কেরালা‘র ওই পোস্টে। এর সঙ্গে সিরিয়ায় এক ব্যক্তির শিরশ্ছেদেরও একটি ছবি দেয়া হয়। শুক্রবার সকাল পর্যন্ত পেজটি সক্রিয় থাকলেও দুপুরে তা আর খুঁজে পাওয়া যায়নি। এছাড়া অনেক সন্দেহভাজন আইএস সমর্থকের অ্যাকাউন্ট ফেসবুকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

পুলিশের ধারণা, অনলাইনে আইএসের প্রচারণায় উদ্বুদ্ধ হয়ে কিছু যুবক ওই কাজ করে থাকতে পারে। তবে আইএসের সঙ্গে ওই তরুণদের সরসরি কোনো যোগাযোগ নেই বলেও মনে করছে তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: