সর্বশেষ আপডেট : ২৯ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অলিম্পিকে আসতে পারে ক্রিকেট!

photo-1467373430খেলাধুলা ডেস্ক : ক্রীড়াবিশ্বের সবচেয়ে বড় আসর অলিম্পিকে জায়গা করে নেয় প্রায় সব ধরনের খেলাই। ফুটবল, টেনিস, গলফ, হকি, রাগবি- কী নেই অলিম্পিকে? কিন্তু অলিম্পিকে দেখা যায় না ব্যাট-বলের জনপ্রিয় লড়াই ক্রিকেটকে। এ নিয়ে আফসোসেরও অন্ত নেই ক্রিকেটপ্রেমীদের। ভবিষ্যতে অবশ্য এই আফসোস দূর হতে পারে। তবে সে জন্য প্রার্থনা করতে হবে যেন ২০২৪ সালের অলিম্পিক আয়োজনের সুযোগ পায় রোম।

২০২৪ সালের অলিম্পিক আয়োজনের চেষ্টা চালাচ্ছে চারটি শহর। ইতালির রোম, ফ্রান্সের প্যারিস, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস ও হাঙ্গেরির বুদাপেস্ট। শেষপর্যন্ত রোম যদি অলিম্পিক আয়োজনের সুযোগ পায়, তাহলে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছেন ইতালির ক্রিকেট ফেডারেশনের সভাপতি সিমোন গাম্বিনো। ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘রোম যদি অলিম্পিক আয়োজনের সুযোগ পায়, তাহলে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হবে। এ ব্যাপারে আমাদের কাছে দৃঢ় অঙ্গীকার করেছে অলিম্পিক আয়োজক কমিটি।’

সত্যিই যদি রোম শেষপর্যন্ত সেই সুযোগ পায়, তাহলে অলিম্পিকের ক্রিকেট ম্যাচগুলো আয়োজন করা হবে বোলগোনাতে। ২০১০ সালে এখানেই আয়োজন করা হয়েছিল চতুর্থ বিভাগের ক্রিকেট লিগের ম্যাচ।

এটা নিশ্চিত যে, অলিম্পিকে ক্রিকেটকে দেখা যাবে টি-টোয়েন্টি ফরম্যাটে। তবে কয়টি দল অংশ নেবে, প্রতিযোগিতার ফরম্যাট কেমন হবে, তা এখনো চূড়ান্ত হয়নি। ধারণা করা হচ্ছে, শেষপর্যন্ত অলিম্পিক খেলতে পারে ১২টি দল। এর মধ্যে ইউরোপ ও এশিয়া থেকে আসবে তিনটি করে দল। আফ্রিকা থেকে দুটি। দুই বা তিনটি করে দল আসবে আমেরিকা-ক্যারিবিয়ান ও সাউথ প্যাসিফিক অঞ্চল থেকে।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির নিয়ম অনুযায়ী আয়োজক শহর পাঁচটি খেলা অন্তর্ভুক্ত করার সুযোগ পায় অলিম্পিকে। সেই সুযোগটি কাজে লাগিয়েই ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার অঙ্গীকার করেছে রোম অলিম্পিক আয়োজক কমিটি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: