সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্প শার্ট তৈরি হয় বাংলাদেশে

photo-1467346129নিউজ ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়নপ্রত্যাশী মার্কিন ধনকুবের ডোনাল্ড ট্রাম্পের নাম ব্যবহার করে শার্ট তৈরি হয় বাংলাদেশে। সিগনেচার কালেকশন প্রতিষ্ঠানের মাধ্যমে তৈরি এই শার্ট ট্রাম্পের নিজস্ব ওয়েবসাইট এবং আন্তর্জাতিক ই-কমার্স সাইট অ্যামাজনে বিক্রি হয়।

বাংলাদেশের ট্রাম্পের শার্ট তৈরি হওয়ার বিষয়টি সম্প্রতি উল্লেখ করেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনয়নপ্রত্যাশী সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এক পোস্টে তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্প এখন আউটসোর্সিং (বিদেশে কাজ করানো) নিয়ে কথা বলেন। অথচ তাঁরই প্রতিষ্ঠানে নিজের নামে বিক্রি করা শার্ট বাংলাদেশে তৈরি।

ডোনাল্ড ট্রাম্পের নিজস্ব ওয়েবসাইট ট্রাম্প ডটকমে তাঁর নামে তৈরি বিভিন্ন পণ্যসামগী বিক্রি হয়। এখানেই সিগনেচার কালেকশন শার্ট বিভাগে বাংলাদেশের তৈরি কয়েকটি পণ্য দেখা যায়।

গুগল থেকে জানা গেছে, ডেনাল্ড ট্রাম্প সিগনেচার মেনস ড্রেস মূলত তৈরি হয় বাংলাদেশ ও চীনে। আর বাংলাদেশে তৈরি ডোনাল্ড ট্রাম্প শার্টগুলো প্রকারভেদে ২১ থেকে ৬৯ মার্কিন ডলারে বিক্রি হয়।

রিপাবলিকান দলের মনোনয়ন দৌড়ে বিভিন্ন সময়ে আউটসোর্সিং নিয়ে কথা বলেছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি দাবি করেন, আউটসোর্সিং যুক্তরাষ্ট্রে বেকারত্বের অন্যতম কারণ। এটি বন্ধ করে মার্কিনিদের চাকরি দেওয়ার কথা বলেন ট্রাম্প। তবে আউটসোর্সিং বিষয়ে ট্রাম্পের দুমুখো নীতির বিষয়টি ধরিয়ে দেন হিলারি। ফেসবুক পোস্টে হিলারি দেখিয়েছেন, ট্রাম্প নিজেই আউটসোর্সিংয়ের ওপর নির্ভরশীল। একটি বিষয়ের ওপর নির্ভরশীল ব্যক্তি কীভাবে এর বিরোধিতা করেন।

অবশ্য আউটসোর্সিংসহ বিভিন্ন প্রচলিত বিষয়েই ডোনাল্ড ট্রাম্প বিরূপ মন্তব্য করে বিতর্কিত হয়েছেন। শুধু তা-ই নয়, মুসলমান এবং বিভিন্ন দেশের অভিবাসীদের বিষয়েও ট্রাম্প বিরূপ মন্তব্য করেছেন। তাঁর বিতর্কিত অবস্থানের কারণেই মনোনয়ন দৌড়ে একমাত্র প্রার্থী হওয়া সত্ত্বেও এখনো রিপাবলিকান দল থেকে মনোনয়ন পাওয়া নিশ্চিত হয়নি ট্রাম্পের। আর নিজ দলের বিরোধীদের কারণে নির্বাচনের তহবিল সংগ্রহেও হিমশিম খাচ্ছেন তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: