সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২৭ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জুড়ীতে সরকারি গাছ কেটে নিলেন আওয়ামী লীগ নেতা

65fadf93-d02f-4ce6-bc05-aa772edac405বিশেষ প্রতিনিধি : মৌলভীবাজারের জুড়ী উপজেলার জুড়ী-লাঠিটিলা সড়কের দুই পাশ থেকে সম্প্রতি চারটি গর্জন জাতের সরকারি গাছ আওয়ামী লীগের এক নেতা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান কেটে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় ও সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর সূত্রে জানা গেছে, জুড়ী-লাঠিটিলা সড়কের দুই পাশে বেশ কিছু বিভিন্নজাতের সরকারি গাছ রয়েছে। ২৬ জুন রোববার গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ লেমন শ্রমিকদের দিয়ে গোয়ালবাড়ী বাজার এলাকায় সড়কের দুই পাশ থেকে তিন থেকে সাড়ে তিন ফুট বেড়ের চারটি গাছ কাটান। এর পর গাছগুলো খন্ড করে পার্শ্ববর্তী গোয়ালবাড়ী ইউপি কার্যালয়ের পুরোনো ভবনের একটি কে রাখা হয়। শাহাব উদ্দিন লেমন গোয়ালবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সরেজমিনে দেখা গেছে, সড়কের পাশে কাটা গাছের ডালপালা শুকিয়ে পড়ে আছে। এসময় নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় তিন-চার জন ব্যবসায়ী বলেন, গাছের খন্ডগুলো চেরাইয়ের জন্য সকালের দিকে উপজেলা সদরে করাতকলে নিয়ে যাওয়া হয়েছে।

ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ লেমন বলেন, গোয়ালবাড়ী ইউপি কার্যালয়ের পুরোনো টিনশেডের আধাপাকা ভবনে ইউনিয়ন ভূমি কার্যালয়ের কার্যক্রম চলে। ওই ভবনের সামনের বারান্দায় লাগানো কাঠ নষ্ট হয়ে গেছে। সেখানে ব্যবহারের জন্য সড়কের পাশের চারটি গাছ কাটা হয়েছে। গাছগুলো তিনি বিভিন্ন সময় লাগিয়েছেন বলে দাবি করেন। এ েেত্র সংশ্লিষ্ট কর্তৃপরে অনুমতি নেয়া হয়েছে কি না জানতে চাইলে তিনি এ ব্যাপারে ‘লেখালেখি’ না করতে এ প্রতিবেদককে অনুরোধ করেন।

সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের কুলাউড়া কার্যালয়ের উপ-বিভাগীয় প্রকৌশলী নাজমুল ওয়াহেদ চৌধুরী বলেন, ‘জুড়ী অফিসের ওয়ার্ক অ্যাসিসটেন্ট (কার্যসহকারী) আমাকে ফোনে বলেছেন, সড়কের পাশ থেকে এক ইউপি চেয়ারম্যান নাকি কয়েকটি সরকারি গাছ কেটে নিয়েছেন। তাঁকে রিপোর্ট করতে বলেছি। তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: