সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২৭ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজ ভুটান যাচ্ছেন রাষ্ট্রপতি

President Hamidডেইলি সিলেট ডেস্ক :: রাষ্ট্রপতি আবদুল হামিদ ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুকের আমন্ত্রণে চারদিনের সফরে থিম্পু যাচ্ছেন। এ সফর দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের পাশাপাশি উপ-আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্রে গতি সঞ্চার করবে বলে আশা করা হচ্ছে।

বৃহস্পতিবার (৩০ জুন) রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, দ্রুক এয়ারের একটি ফ্লাইট রাষ্ট্রপতি আবদুল হামিদ, তাঁর স্ত্রী রাশিদা খানম এবং সফরসঙ্গীদের নিয়ে আজ বিকেল ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করবে।

বার্তা সংস্থা বাসস’র এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, এ সফরকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী ২ জুলাই বৌদ্ধ মন্দির ও দুর্গ তাশিছোদজংয়ে ভুটানের রাজার সঙ্গে বৈঠক করবেন। রাজার বাসভবন লিংকানা প্রাসাদে রাজার আয়োজিত এক নৈশভোজ অনুষ্ঠানেও রাষ্ট্রপতি যোগ দিবেন। আবদুল হামিদ ভুটানের রাজার বাবা সাবেক রাজা জিগমে সিঙ্গে ওয়াংচুকের সঙ্গেও বৈঠকে মিলিত হবেন।

ভুটানের প্রধানমন্ত্রী শেরিং টোগবে আগামী ২ জুলাই রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে তাজ তাশি হোটেলে সাক্ষাৎ করবেন। প্রধানমন্ত্রী আগামী ৩ জুলাই রয়াল বঙ্কে হলে রাষ্ট্রপতি আবদুল হামিদের সম্মানে এক নৈশ ভোজসভার আয়োজন করবেন।

ভুটানের জাতীয় পরিষদের স্পিকার লিওনপো, জিগমে ঝাংপো, ন্যাশনাল কাউন্সিলের চেয়ারম্যান সোনম কিংগা এবং পররাষ্ট্রমন্ত্রী লিওনপো দামচো দরজি এ সফরকালে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। রাষ্ট্রপতি আগামী ৪ জুলাই ভুটানের পার্লামেন্টের এক যৌথ অধিবেশনে ভাষণ দিবেন। রাষ্ট্রপতি ৪ জুলাই দেশে ফিরবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: