সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৭ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গাছ চুরির ঘটনায় অবশেষে মামলা নিল দক্ষিণ সুরমা থানার পুলিশ

download (4)ডেইলি সিলেট ডেস্ক::সরকারি খাস খতিয়ানভুক্ত গোরস্তান থেকে লক্ষাধিক টাকার কর্তিত গাছ চুরির ঘটনায় অবশেষে মামলা দক্ষিণ সুরমা থানায় মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার মামলাটি রুজু করা হয়।

দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়নের ধরাধরপুর গ্রামের শতবর্ষের প্রাচীন কবরস্থানে বিভিন্ন জাতের মূল্যবান অনেক গাছ রয়েছে। গত ৩ মে এই গ্রামের আব্দুল কাইউম (মউর মিয়া) তাঁর ভাই জয়নুল মিয়া, নজমুল মিয়া, নুরুল মিয়া ও এনাম মিয়া এবং ছেলে এমাদ মিয়া ও মিলাদ মিয়া কবরস্থান থেকে লক্ষাধিক টাকার গাছ কেটে নেন। খবর পেয়ে দক্ষিণ সুরমা ভূমি অফিস ও সিলেট বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। তারা কাটা গাছগুলো জব্দ করে একই গ্রামের হাজি জয়নাল আহমদের জিম্মায় রাখেন।
মাসাধিককাল গাছগুলো ঘটনাস্থলে পড়ে থাকে।

এই সুযোগে লক্ষাধিক টাকার গাছ গত ১৮ জুন রাতে চুরি হয়ে যায়। গাছগুলোর জিম্মাদার হাজি জয়নাল আহমদ গত ২০ জুন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ দাখিল করেন। দক্ষিণ সুরমার ইউএনও শাহেদ মোস্তফা এ ব্যাপারে ব্যবস্থা নিতে দক্ষিণ সুরমা থানার ওসিকে নির্দেশ দেন। কিন্তু ওসি এসএম আতাউর রহমান নানা তালবাহানার আশ্রয় নিয়ে মামলা রুজু করেননি। এ সম্পর্কে গতকালের দক্ষিণ সবুজ সিলেটে ‘দক্ষিণ সুরমায় সরকারি গাছ কেটে নিতে না পেরে অবশেষে চুরি’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে গতকাল সকালেই পুলিশ ১৪৩ ও ৩৭৯ দন্ডবিধিতে এই মামলা রুজু করে। মামলায় আব্দুল কাইউম (মউর মিয়া) তাঁর ভাই জয়নুল মিয়া, নজমুল মিয়া, নুরুল মিয়া ও এনাম মিয়া এবং ছেলে এমাদ মিয়া ও মিলাদ মিয়াকে আসামি করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: