সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৯ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে বাণিজ্যিক এলাকায় ব্যাংক খোলা থাকবে তিন দিন

downloadডেইলি সিলেট ডেস্ক::সারা দেশের ন্যায় সিলেট বিভাগের সকল জেলা ও উপজেলায় টানা তিনদিন খোলা থাকবে ব্যাংক। আগামী ২, ৩ ও ৪ জুলাই বাণিজ্যিক এলাকাতেও ব্যাংক খোলা থাকবে।

ঈদের আগে ১ জুলাই থেকে ছুটি শুরু হলেও ২, ৩ ও ৪ জুলাই ব্যবসায়ীদের সুবিধার্থে দেশের সব বাণিজ্যিক ও বড় বড় বিপণীবিতান এলাকায় ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

সারাদেশের সাথে সিলেটেরও বাণিজ্যিক ও বড় বড় বিপণীবিতান এলাকাতে এ তিনদিন বিভিন্ন ব্যাংক খোলা রাখা হবে। সিলেটের উপজেলাগুলোতে বড় বড় বিপণীবিতান সংলগ্ন এলাকাতে ব্যাংক খোলা রাখা হবে বলে বাংলাদেশ ব্যাংক সূত্র জানিয়েছে। এসব ব্যাংকগুলোতে স্বাভাবিক লেনদেন হবে। তবে কোনো কোনো ব্যাংক খোলা রাখা হবে তার কোন তালিকা জানা যায়নি।

ব্যবসায়ীদের নগদ অর্থ লেনদেন, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মচারীদের বেতন ছাড়করণ এবং আমদানি-রফতানি কার্যক্রমের সুবিধার্থে ২৭ জুন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পক্ষ থেকে ব্যাংক খোলা রাখার অনুরোধ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক ২৮ জুন সকালে এ সিদ্ধান্ত নেয়।

এর আগে ঈদুল ফিতর উপলক্ষে ২২ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এক নির্বাহী আদেশে ১ থেকে ৯ জুলাই সরকারি ছুটি ঘোষণা করা হয়। এতে বলা হয় ৪ জুলাইয়ের পরিবর্তে ১৬ জুলাই আগামীকাল শনিবার অফিস করতে হবে। বাংলাদেশ ব্যাংকের সিলেট শাখার যুগ্ম ব্যবস্থাপক (প্রশাসন-১) শামীমা নার্গিস বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে সিলেট জেলা প্রশাসন, সিলেট জেলা ও মহানগর পুলিশ বিভাগসহ সংশ্লিষ্টদের বিষয়টি অবগত করেছেন বাংলাদেশ ব্যাংকের সিলেট শাখার উপব্যবস্থাপক মো. গোলাম মাহমুদ চৌধুরী।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: