সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৭ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আন্দোলনের মুখে বদলি হলেন জেলা সাংস্কৃতিক কর্মকর্তা অসিত

Cultural-Officer-Sylhet20160630143834ডেইলি সিলেট ডেস্ক::সংস্কৃতিকর্মীদের আন্দোলনের মুখে অবশেষে বদলি করা হয়েছে সিলেট জেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক কর্মকর্তা অসিত বরণ দাশগুপ্তকে। তাঁকে হবিগঞ্জ শিল্পকলা একাডেমিতে বদলি করা হয়েছে।

বদলির কথা নিশ্চিত করে সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন জানান, গতকাল বৃহস্পতিবার শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী স্বারিত সাংস্কৃতিক কর্মকর্তা বদলির আদেশ সম্বলিত চিঠি আমার কাছে এসে পৌঁছেছে। উদ্ভূত পরিস্থিতিতে তাঁকে বদলি করা হয় বলে জানান তিনি।

যদিও সিলেটের সংস্কৃতিকর্মীরা সাংস্কৃতিক কর্মকর্তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ এনে আন্দোলন চালিয়ে আসছিলেন। এসব অভিযোগের পরিপ্রেেিত তদন্ত কমিটিও গঠন করা হয়। তবে, এই কমিটি এখনো তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি।
সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি অনুপ কুমার দেব বলেন, তাঁকে বদলি করার মাধ্যমে আমাদের দাবি মেনে নেওয়া হয়েছে। এ জন্য শিল্পকলা একাডেমির মহাপরিচালককে ধন্যবাদ জানাই।

তদন্ত কমিটির প্রধান সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী বৃহস্পতিবার জানান, তদন্তের কাজ শেষ হয়ে আসলেও এখনো প্রতিবেদন জমা দেয়া হয়নি।

এ ব্যাপারে জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশগুপ্ত জানান, ‘আমি নিজে ঢাকায় গিয়ে মহাপরিচালকে পারিবারিক ও ব্যক্তিগত কারণ দেখিয়ে বদলির আবেদন করি। আমার আবেদন এবং পারিবারিক বিষয় বিবেচনা করে হয়ত বদলির আদেশ হয়েছে। তবে এখন বদলির কোনো অর্ডার আমার হাতে এসে পৌঁছেনি।’ তিনি বলেন, ‘আমি নিজে থেকেই বদলির আবেদন করেছি যার একটি কপিও আমার কাছে রয়েছে।’

উল্লেখ্য, সিলেট শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক কর্মকর্তা অসিত বরণ দাশগুপ্তের বিভিন্ন অনিয়ম ও অসদাচরণের প্রতিবাদে ও তাঁর বদলির দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিলেন সিলেটের সংস্কৃতিকর্মীরা। এ সম্পর্কে গত ১২ জুন দৈনিক সবুজ সিলেটে ‘অপমান ও অপসারণ নিয়ে টালমাটাল সাংস্কৃতিক অঙ্গন, স্থবির সিলেট শিল্পকলা একাডেমি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

অসিত বরণ দাশগুপ্তকে অপসারণের দাবিতে সম্প্রতি জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন সংস্কৃতিকর্মীরা। এর পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন এবং কমিটি অসিতের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের তদন্ত করছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: