সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘চাঁদা দাবি’, রিকাবীবাজারে চালককে পিটিয়ে হাসপাতালে পাঠালো পুলিশ!

dsnewspic 01নিজস্ব প্রতিবেদক ::

বেপরোয়া হয়ে উঠেছে পুলিশ। সিলেট নগরীর মোড়ে মোড়ে চলছে চাঁদাবাজি। যানজট নিরসনের চেয়ে পকেট গরম করার জন্য ‘খ্যাপ’ ধরার কাজে ব্যস্ত তারা। না হলেই চড়াও হয় পাবলিকের উপর।

বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে নগরীর রিকাবীবাজার পয়েন্টে এক ট্রান্সপোর্ট কোম্পানীর গাড়ি চালককে রাস্তায় ফেলে পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

dsnewspic 03অভিযোগ উঠেছে, চাঁদা না দেওয়ায় তার উপর চড়াও হয় পুলিশ। পোশাক ও সাদা পোশাকধারি পুলিশ হামলা চালায়। দৌঁড়ে আত্মরক্ষার চেষ্টা করেও রেহাই পায়নি সে। আহত ওই চালকের নাম হারুন মিয়া। সে নাজির ট্রান্সপোর্ট এজেন্সির পিকআপ চালক। আহত হওয়ার পর স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করেছে।

নাজির ট্রান্সপোর্ট এজেন্সির সত্ত্বাধিকারি নাজির আহমদ স্বপন অভিযোগ করেন, শেখঘাটে জায়গা সংকট থাকায় গাড়ি নিয়ে বের হচ্ছিলেন চালক হারুন মিয়া। নগরীর রিকাবীবাজার পয়েন্টে পুলিশ গাড়িটি আটকায়। এসময় পুলিশের ‘দাবি’ না মানায় তাকে গালাগাল শুরু করে এবং সিভিল পোশাকের পুলিশ তার উপর হামলা চালায়।

dsnewspic 02পরে পোশাকধারি পুলিশও তার উপর হামলা করে গুরুতর আহত করে রাস্তায় ফেলে দেয়। আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এসময় পুলিশ কর্মকর্তা মামুন দাঁড়িয়ে ঘটনাটি প্রত্যক্ষ করছিলেন।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গণমাধ্যম) মুহাম্মদ রহমত উল্লাহ এর কাছে জানতে চাইলে তিনি কোতোয়ালী থানার ওসির সাথে যোগাযোগ করতে বলেন। ওসি সুহেল আহমদ বলেন, ‘শুনেছি একজন ট্রাক ড্রাইভারকে মারধরের ঘটনা ঘটেছে। কে বা কারা ট্রাক ড্রাইভারকে মারধর করেছে জানা যায়নি।’ পুলিশের বিরুদ্ধে অভিযোগের কথা জানালে তিনি বলেন, ‘এ বিষয়ে আমার জানা নেই।’

এরকম বেশ কিছু অভিযোগ আছে পুলিশের বিরুদ্ধে। বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের সাথেও পুলিশের অসধাচরণের অভিযোগ পাওয়া গেছে। গত ২৮ জুন নগরীর জিন্দাবাজারে একটি সংবাদ সংস্থার সাংবাদিকের সাথে পুলিশের অসধাচরণের অভিযোগ পাওয়া গেছে। নিজের পরিচয় দেয়ার পরও এসআই রোকন তার সাথে খারাপ ব্যবহার করেন।

এদিকে, যানবাহনের কাগজ যাচাইয়ের নামে গভীর রাত পর্যন্ত দূর দূরান্তের যাত্রীবাহী গাড়ি আটকের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। চাঁদা না দিলে গাড়ি আটকে রেখে হয়রানী করছে পুলিশ। অতীতেও এরকম অসংখ্য ঘটনার জন্ম দিয়েছে আইনশৃংখলার দায়িত্বে নিয়োজিত গুরুত্বপূর্ণ এই বাহিনীর অনেক সদস্য।

dsnewspic 05

dsnewspic 04

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: