সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে মাসব্যাপী শাহরুল কোরআন কোর্সের সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত

7bbfaabb-a870-4834-a898-c87f392c03a4ডেইলি সিলেট ডেস্ক ::
সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রিজ-এর ভাইস প্রেসিডেন্ট ও বিশিষ্ট সমাজসেবী মাসুদ আহমদ চৌধুরী বলেছেন- মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল-কোরআন নাযিলের মাস মাহে রমজানে পবিত্র কোরআন শিক্ষার চেয়ে ভাল আর কোন কাজ হতে পারেনা। আর সহীহ  কোরআন শিক্ষার আয়োজন নিঃসন্দেহে একটি মহৎ উদ্যোগ। তরুন প্রজন্মের মাঝে কোরআনের সুমহান শিক্ষা ছড়িয়ে দিতে কোরআনিক প্রশিক্ষণ আর প্রতিযোগিতার বিকল্প নেই। এক্ষেত্রে কোরআনিক এরিনা একটি মাইলফলক হয়ে থাকবে।
তিনি বুধবার সহীহ কুরআন শিক্ষা ও তার আলোকে জীবন গড়ার অনন্য প্রতিষ্ঠান “কোরআনিক এরিনা সিলেট”-এর উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে আয়োজিত মাসব্যাপী শাহরুল কোরআন কোর্সের সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
নগরীর শিবগঞ্জ পয়েন্ট সংলগ্ন কোরআনিক এরিনা সিলেট এর নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে আলোচনা পেশ করেন- বাংলাদেশস্থ সৌদী দুতাবাসের দ্বা’য়ি শায়খ সাঈদ নুরুজ্জামান আল-মাদানী। ক্যাম্পাস ইনচার্জ  আমিনুল ইসলাম মাহফুজ আল-মাদানী‘র সভাপতিত্বে ও ক্যাম্পাস কো-অর্ডিনেটর জুবায়ের আহমদ তিতুর পরিচালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রিন্সিপাল সালেহ আহমদ তারেক। কোরআনিক এরিনার ক্ষুদে শিক্ষার্থী ওবায়দুল্লাহ রেজওয়ান এর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচী অনুষ্ঠানে ইসলামী সংগীত পরিবেশন করেন প্রশিক্ষক শাহনেওয়াজ চৌধুরী রাজীব। কবিতা আবৃত্তি করে প্রশিক্ষক রুমান হাফিজ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কোরআনিক এরিনার প্রশিক্ষক মাহমুদ হোসাইন ও বশির উদ্দীন খান। অনুষ্ঠানে শিক্ষার্থী ও তাদের অভিভাবকগন উপস্থিত ছিলেন। উল্লেখ্য- কোরআনিক এরিনায় ক্ষুদে শিক্ষার্থীদের পাশাপাশি শাহরুল কোরআন কোর্সে বেশ কিছু সংখ্যক মহিলা অভিভাবকও অংশ নেন। অনুষ্ঠানে সহীহ কোরআন প্রতিযোগিতায় বিজয়ী ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট ও সনদ তুলে দেন অতিথিবৃন্দ। এছাড়া কোর্সে অংশ নেয়া মহিলাদের মাঝে সনদ পত্র প্রদান করা হয়।

পবিত্র মাহে রমজান উপলক্ষে কোরআন শিক্ষার ব্যাতিক্রমী প্রতিষ্ঠান কোরআনিক এরিনা আয়োজিত মাসব্যাপী শাহরুল কোরআন কোর্সে অংশ গ্রহন কারীদের নিয়ে অনুষ্ঠিত প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ও প্রধান আলোচকের হাতে ক্রেষ্ট তুলে দেন কোরআনিক এরিনা কর্তৃপক্ষ।
প্রধান আলোচকের বক্তব্যে বাংলাদেশস্থ সৌদী দুতাবাসের দ্বা’য়ী শায়খ সাঈদ নুরুজ্জামান আল-মাদানী বলেন- কোরআন নাযিলের মাস মাহে রমজানের সর্বোত্তম কাজ হলো সহীহ কোরআন শিক্ষা। এক্ষেত্রে বৃহত্তর সিলেটের সহীহ কুরআন শিক্ষা ও তার আলোকে জীবন গড়ার অনন্য প্রতিষ্ঠান কোরআনিক এরিনা যে মহৎ উদ্যোগ বাস্থবায়ন করেছে তা আমাদের জন্য পথ প্রদর্শক। মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল-কোরআন শুধু সহীহ তেলাওয়াতের মধ্যে সীমাবদ্ধ না রেখে কুরআনের আলোকে জীবন গঠন করতে হবে। অপসংস্কৃতির আগ্রাসনে ধ্বংসপ্রায় দিকভ্রান্ত যুব সমাজকে নৈতিক অবক্ষয় থেকে রক্ষায় কোরআন ভিত্তিক শিক্ষা ও সংস্কৃতির চর্চা বৃদ্ধি করতে হবে। পবিত্র রমজান মাস হচ্ছে প্রশিক্ষনের মাস তাই এ মাস থেকেই কোরআনের শিক্ষার আলোকে ব্যাক্তি ও সমাজ জীবন গঠনে সবাইকে প্রস্তুতি নিতে হবে। তাহলে ইহকালিন সাফল্য ও পরকালিন মুক্তি নিশ্চিত হবে। ইনশাআল্লাহ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: