সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে চেকপোষ্টের নাম করে পুলিশের হয়রানি!

c4c5f75c-2923-47f6-9819-d89999c8da68বিশেষ প্রতিনিধি:
পুলিশ মানুষের বন্ধু, জনগনের বন্ধু। কিন্তু সেই পুলিশ কতটুক হতে পেরেছে জনগনের বন্ধু আর কতটুকু উপকার হচ্ছে তাদের দ্বারা অনেকের মনেই এমন প্রশ্ন বার বার ঘোর পাক খায়। আর এসব হয় মাঠ পর্যায়ে কর্মরত কতিপয় অসাধু পুলিশ সদস্যদের জন্য। মৌলভীবাজার শহরের বিভিন্ন পয়েন্টে চেক পোষ্টের নামে মোটরসাইকেল অটকিয়ে চাঁদা দাবি করছে পুলিশ।

এমনি এক অভিযোগ উঠেছে মৌলভীবাজার মডেল থানার (এসআই) সুকমল ভট্টাচার্য ও কনেস্টেবল মোমেন এর বিরুদ্ধে। এ ছাড়াও ঈদকে সামনে রেখে মৌলভীবাজার শহরের বিভিন্ন যান চালকদের নিকট থেকে ব্যাপক হারে চাঁদাবাজির অভিযোগ উঠেছে পুলিশের উপর। ভুক্তভোগীরা জানান শহরের সড়ক ভবন মোড়ে চেক পোষ্ট বসিয়ে মোটরসাইকেল আটকিয়ে প্রথমে মোটরসাইকেলে কাগজ পত্র দেখার কথা বলে সাইকেল থেকে চাবি নিয়ে যায় পরে কাগজ পত্র সব ঠিকটাক থাকলে বলে ড্রাইভিং লাইসেন্স দেখানোর কথা বলে লাইসেন্স দেখানোর পর বলে হেলম্যাট নেই কেন পরে টাকা দাবী করে পরে পরিচয় দিলে ছেড়ে দেয়।

ভুক্তভোগীর অভিযোগ, ২৮ জুন মঙ্গলবার সকালে শ্রীমঙ্গল সড়ক থেকে শহরে যাওয়ার পথে সড়ক ভবন মোড়ে পুলিশ চেক পোস্ট বসিয়ে তার মোটর সাইকেল আটক করে মডেল থানার (এসআই) সুকমল ভট্রাচার্য ও কনেস্টেবল মোমেন। সবকিছু মিলিয়ে ‘বিপদের বন্ধু পুলিশ’ই অনেক ক্ষেত্রে হয়ে উঠছে বিপজ্জনক। এ জন্য ভোগান্তি পোহাতে হয় নিরীহ মানুষ। তবে ভুক্তভোগীরা বলছে, কতিপয় অসাধু পুলিশ সদস্যের জন্য পুরো বাহিনীটিই এখন ভুগছে ইমেজ ও আস্থার সংকটে। সৎ, নিষ্ঠাবান পুলিশ সদস্যদের অনেক সাফল্যমন্ডিত ও অপরাধ দমনে সাহসী কর্মকান্ডই ভেসে যাচ্ছে দুর্নীতিগ্রস্থ পুলিশ সদস্যদের অনিয়মের বানের জলে।

স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যা, কিছু হলেই এখন মডেল থানার কিছু অসাধু পুলিশ আজ টাকা ছাড়া বুঝে না কিছুই। টাকা দিয়ে পার পেয়ে যাচ্ছে অনেক বড় ধরনের অপরাধীরা কিন্তু ভোগান্তি হচ্ছে এই সাধারন জনগনের। এ ব্যাপারে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শাহ্ জালাল জানান, মোটরসাইকেল গাড়ীর কাগজ পত্র দেখার জন্য নির্দেষ দেয়া হয়েছে তবে সাইকেলে বা গাড়ীর চাবি নেওয়ার জন্য কোনো নিদেশ দেয়া হয়নি। এ রকম অপরাধ করে থাকলে যে কোনো অফিসার হউক তার বিরুদ্ধে আইনআনুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: