সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৩০ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টি-২০ বিশ্বকাপ: আর বাছাই পর্ব খেলছে না বাংলাদেশ!

full_960405206_1467185936খেলাধুলা ডেস্ক: এবারের বিদায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল দুই পর্বের। বাছাই এবং মূল পর্ব। আইসিসির পূর্ণ সদস্য হওয়া সত্ত্বেও বাছাই পর্ব খেলতে হয়েছে বাংলাদেশ এবং জিম্বাবুয়েকে। তবে শেষ পর্যন্ত চূড়ান্ত পর্বে খেলতে পেরেছিল বাংলাদেশ এবং আফগানিস্তান।

তবে এবার এই সিস্টেম থেকে সরে আসছে আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপে সবারসির ১২টি দেশ নিয়েই চূড়ান্ত পর্ব আয়োজনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে তারা। ২০১৮ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই এই সিদ্ধান্ত কার্যকরের করতে পারে আইসিসি।

এডিনবরায় আইসিসির সদস্যদেশগুলোর প্রধান নির্বাহীদের নিয়ে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আইসিসির সহযোগি দেশগুলোকে আরও বেশি সুযোগ দেয়ার লক্ষ্যেই মূলতঃ এই সিদ্ধান্ত নেয়া হচ্ছে। হংকং ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী টিম কাল্টার ক্রিকইনফোকে বলেন, ‘আমি শুনেছি যেটা সেটাই বলতে পারবো যে, দুটি দল আরও বাড়িয়ে সুপার ১২ করা হবে। এখনও পর্যন্ত যা শুনছি, সে ফরম্যাটকে সমর্থণ করা যায়। আশা করি, এর অর্থ হলো- দুটি দল সরাসরি যাচ্ছে বিশ্বকাপে। আর সম্ভবত আরও দুটি দলকে বাছাই পর্ব খেলে আসছে হবে। তবে কথা আছে এখানে। দল কী তবে ১৬ থেকে ১২তে নামিয়ে আনা হচ্ছে?’

আইসিসি যদি ১২ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের সিদ্ধান্ত নিয়ে থাকে, তাহলে সম্ভাবনার দুয়ার খুলে যাবে জিম্বাবুয়ে কিংবা নেদারল্যান্ডসের মত দলের সামনে। আর বাংলাদেশকেও আর বাছাই পর্বের ঝামেলা পোহাতে হবে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: