সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৃষ্টির দাপট নেই, ২ জুলাই থেকে বাড়ার সম্ভাবনা

full_1996576292_1467114026নিউজ ডেস্ক:: নীল আকাশে সাদা মেঘের ভেলা। শুনে মনে হবে শরৎ কালের কথা বলা হচ্ছে, কিন্তু এখন চলছে ঘোর বর্ষা। সাদা মেঘগুলো কালোই হচ্ছে না। হঠাৎ করে একপশলা বৃষ্টি ঝরলেও তা খুব একটা স্থায়ী হচ্ছে না। রাজধানী ঢাকায় ২১ জুন থেকে আজ মঙ্গলবার ২৮ জুন দুপুর পর্যন্ত আট দিনে মাত্র ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বৃষ্টি কমে যাওয়ায় তাই অস্বস্তিও বাড়ছে।

আবহাওয়া অধিদপ্তর জানাচ্ছে, মৌসুমি বায়ু বাংলাদেশজুড়ে থাকলেও এখনও পুরোপুরি সক্রিয় হতে পারেনি। তাই বৃষ্টিও খুব একটা হচ্ছে না। বৃষ্টির মাত্রা আগামী ২ জুলাই থেকে বাড়ার সম্ভাবনা রয়েছে। এমনটা হলে ঈদের সময় কিছুটা হলেও স্বস্তিতে থাকবেন ছুটিতে থাকা মানুষ।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন জানান, এ মাসের প্রথম দিকে বেশ ভালো বৃষ্টি হয়েছে। এখন কম। বর্ষায় এমনটা হতেই পারে। মৌসুমি বায়ু মোটামুটি সক্রিয় থাকলেও প্রবল বৃষ্টি হওয়ার মতো সিস্টেম তৈরি হয়নি। তাই বৃষ্টি কম হচ্ছে। আশা করা যাচ্ছে, ২ জুলাই থেকে বৃষ্টির মাত্রা বাড়বে। তবে জুন মাসে এখন পর্যন্ত স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রাজধানী ঢাকায় ২১ জুন ২ মিলিমিটার, ২২ জুন ১ মিলিমিটার, ২৫ জুন ৩ মিলিমিটার ও ২৬ জুন ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর মধ্যে ২৩, ২৪ ও গতকাল ২৭ জুন কোনো বৃষ্টিই হয়নি। এ কারণে গরমও বাড়ছে। ২৫ থেকে ২৭ জুন পর্যন্ত চার দিনে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছিল। ২৪ জুন তো তাপমাত্রা ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠে গিয়েছিল।

তাই অনেকটা বৃষ্টিহীন অবস্থায় রাজধানী ঢাকাবাসীর রোজা কাটছে। তবে খুলনা, মোংলা, সাতক্ষীরা, পটুয়াখালী, রংপুর, দিনাজপুর, নেত্রকোনায় তুলনামূলক ভালো বৃষ্টি হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: