সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছবি ফাঁস, যা থাকছে নতুন আইফোনে

full_1561964350_1467118902তথ্যপ্রযুক্তি ডেস্ক: আইফোন ৭ নিয়ে অনেক গুজবই শোনা গেছে। দেখতে এটা বর্তমানের আইফোন ৬এস আর ৬এস প্লাসের মতোই দেখতে হবে, কিন্তু এর উন্নত ক্যামেরা থাকতে পারে, গোপন অ্যান্টেনা লাইনসহ পেছনে নতুন নকশাও থাকতে পারে এতে এমনটাও শোনা গেছে। বাকিসব ঠিকঠাক থাকলেও এতে কোনো হেডফোন পোর্ট না রাখার সম্ভাবনা রয়েছে।

“নোহোয়ারএলস’-এর সম্পাদক স্টিভ হেমারস্টোফার নতুন আইফোন ৭-এর কিছু ছবি প্রকাশ করেছেন। বিগত বছরগুলোতেও তিনি কয়েকবার রিলিজ হওয়ার আগেই বিভিন্ন যন্ত্রাংশের সঠিক ছবি ফাঁস করেছেন।

তার ছবিতে দেখানো হয়েছে ‘ডুয়াল-লেন্স’ ক্যামেরা, যা আইফোন ৭ প্লাস বা ‘প্রো’ মডেলের একটি ফিচার হতে পারে। তার দেওয়া ছবিগুলো থেকে আরও বেশকিছু তথ্য পাওয়া যায়।

প্রথমত, আইফোন ৭-এর ক্যামেরার লেন্স ডায়ামিটার আইফোন ৬-এর থেকে বড় হবে। যার ফলে কম আলো আর দ্রুত-চলন্ত পরিস্থিতে আইফোন ৭ আরো ভালো ছবিউ তুলতে পারবে।

দ্বিতীয়ত, আইফোন ৭-এর পিছনের অংশটি আইফোন ৬ আর ৬ প্লাস থেকে অনেক পরিচ্ছন্ন হতে পারে। আইফোন ৬ আর ৬ প্লাসের পিছনের অংশে অ্যান্টেনা লাইন আছে এখানে সেটি না থাকার সম্ভাবনা রয়েছে।

এ ছাড়াও আইফোন ৭-এর হেডফোন পোর্টের জায়গায় আরেকটি স্পিকার বসানো হতে পারে। অ্যাপলের এই কার্যকরী পোর্ট বর্জন করার পিছনে আরও কোনো কারণ থাকতে পারে।

এমনকি ২০১৭ সালের আইফোনটি তারবিহীন চার্জিং, নতুন গ্লাস বডি এবং বড় ও আগের তুলনায় ভাল পর্দা নিয়ে আইফোন ৭-এর থেকে অনেক বড় একটি আপগ্রেড হবে বলে গুজব আছে।

হেমারস্টোফার আরো জানান, চীনে আইফোন ৭-এর বিশাল উৎপাদন শুরু হয়ে গিয়েছে। তাই সামনের দিনগুলোতে আইফোন ৭ নিয়ে আরও ফাঁস হওয়া তথ্য পাওয়া যেতে পারে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: