সর্বশেষ আপডেট : ৬ মিনিট ০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দালাইলামার সঙ্গে ঘনিষ্ঠতায় চীনে নিষিদ্ধ লেডি গাগা

1467124124বিনোদন ডেস্ক: বৌদ্ধ ধর্মগুরু ও তিব্বতের আধ্যাত্মিক নেতা দালাই লামার সঙ্গে সাক্ষাৎ ও ফেসবুকে লাইভ চ্যাটে অংশ নেয়ায় আমেরিকান পপস্টার লেডি গাগাকে নিষিদ্ধ করেছে চীন। আমেরিকান পপ তারকাকে চীনে সব ধরনের গণমাধ্যমে নিষিদ্ধ করে দেয়া হয়েছে।

রবিবার মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানাপোলিসে দালাই লামার সঙ্গে বৈঠক এবং ফেসবুক লাইভ চ্যাট ও প্যানেল ডিসকাশনে অংশ নেওয়ার পরই লেডি গাগার প্রতি ক্ষিপ্ত চীন প্রশাসন। নিজের সোশ্যাল সাইটে দালাই লামার সঙ্গে বৈঠকের নানা ছবি ও ১৯ মিনিটের একটি ভিডিও পোস্ট করেছেন তিনি।

দালাই লামার সঙ্গে লেডি গাগার এই সখ্যতাকে ভালোভাবে নেয়নি চীন প্রজাতন্ত্র। আর তাই লেডি গাগাকে চীনের প্রেস, প্রকাশনা, রেডিও, টেলিভিশনও ফিল্মে নিষিদ্ধ করেছে। শুধু তাই না রেডিও-টিভি ছাড়াও ইন্টারনেটে গাগার মিউজিক ডাউনলোডেও নিষেধাজ্ঞা জারি করেছে চীন।

চীন প্রশাসনের ধারনা, দালাই লামা তিব্বতের স্বাধীনতায় উস্কানি দিতে পারে, আর এইজন্য আগে থেকেই বিভিন্ন সেলেব্রিটি ও রাজনৈতিক ব্যক্তিত্বদের উপর চীন প্রজাতন্ত্রের সতর্কতা জারি ছিল যেন কেউ দালাই লামার সঙ্গে সাক্ষাৎ না করে। কিন্তু লেডি গাগা সেই সতর্কতা জারি অমান্য করেছেন। আর তাই চীনে তাকে নিষিদ্ধ করলো ক্ষমতাশীল কমিউনিস্ট পার্টি। গার্ডিয়ান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: