সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রবাসী বাংলাদেশি প্রকৌশলীদের প্রশংসায় মার্কিন রাষ্ট্রদূত

marsha_barnicate-usaপ্রবাস ডেস্ক:
যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশি তরুণদের কর্মকান্ড দেখে ভূয়সী প্রশংসা করলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। গত শনিবার মিশিগানে হ্যামট্রামিক সিটির বাংলা টাউনের একটি রেস্তোরাঁয় আমেরিকান অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশি ইঞ্জিনিয়ার অ্যান্ড আর্কিটেক্ট (আবিয়া) এ মতবিনিময় সভার বাংলাদেশি-আমেরিকান প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ প্রশংসা করেন। এসময় তিনি বাংলাদেশি উদ্ভাবনীর কথা শুনে অভিভূত হন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

বার্নিকাট বলেন, নানা প্রতিকূলতা সত্ত্বেও বাংলাদেশের তরুণরা বাংলাদেশকে আজ অগ্রগতির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে। সঠিক দিকনির্দেশনা পেলে এই তরুণরা তাদের উদ্ভাবনী মেধা কাজে লাগিয়ে বাংলাদেশকে নানাভাবে বিশ্বব্যাপী পরিচিতি করতে পারেন। তিনি বাংলাদেশের অগ্রগতি ও সম্ভাবনাগুলোকে যুক্তরাষ্ট্রে যথাযথভাবে উপস্থাপন করতে প্রবাসী প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান।

মত বিনিময়সভায় বক্তব্য দেন সংগঠনের চেয়ারম্যান জাকিরুল হক, সাধারণ সম্পাদক আফরোজা আখতার, আবিয়া গ্রেটলেক চ্যাপ্টারের সভাপতি মনির জামান, ফিয়াট-ক্রাইসলার এর ব্যবস্থাপক সাদেক রহমান, নাসিম উদ্দিন, আবু আশরাফ, হারুন রশিদ, রাহাত খান, ইমরান হোসেন, মুহাম্মদ আজিম, মোহাম্মাদ খান (আপেল) ও সাইফুল আজম সিদ্দিকী প্রমুখ।

সাভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশি আমেরিকান ডেমক্রেটিক ককাসের সভাপতি আরিফ মাহমুদ, এম এস বাহার, মোশারাফ চৌধুরী, মঞ্জুরুল করিম, মোহাম্মদ হুদা জুয়েল, মাহবুব আলাল চৌধুরী প্রমুখ। আগামী ১৯-২১ অগাস্ট ডেট্রয়েটে আবিয়ার দ্বিবার্ষিক সম্মেলনে যোগ দেওয়ার জন্য মার্কিন রাষ্ট্রদূতকে আমন্ত্রণ জানানো হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: