সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জের মাধবপুরে সাবেক পররাষ্ট্রমন্ত্রীর চা বাগানে শ্রমিক ধর্মঘট

pic-madhabpurhabigonj-28-06-16হবিগঞ্জ সংবাদদাতা:  হবিগঞ্জের মাধবপুর উপজেলার নয়াপাড়া চা বাগানের শ্রমিকরা মঙ্গলবার আধাবেলা ধর্মঘট কর্মসূচি পালন করেন। বাগানটির মালিক সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মুর্শেদ খান।
নয়াপাড়া চা বাগানের পঞ্চায়েত সভাপতি শ্রাবণ সাওতাল জানান, সোমবার সকালে কারখানায় কর্মরত শ্রমিক কর্মচারীদের বিরুদ্ধে চা পাতা পাচারের অভিযোগ আনা হলে তা শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়ে। এ কারণে মঙ্গলবার সকালে  শ্রমিকরা কাজে যোগ না দিয়ে বাগানের টিলা বাবু অজিত চাষার অপসারণ দাবি করে বিক্ষোভ করে। পরে বাগান ব্যবস্থাপক ফখরুল ইসলাম ফরিদি টিলা বাবুকে অপসারণের ঘোষণা দিলে বেলা একটার দিকে শ্রমিকরা কাজে যোগ দেন।
টিলা বাবু অজিত বিশ্বাস চাষা বলেন, চা বাগান থেকে কাচা পাতা কম আসে বলে গত কয়েকদিন যাবত ব্যবস্থাপক তাকে চাপ দিয়ে আসছিল। এ নিয়ে গত সোমবার সকালে ব্যবস্থাপকের সঙ্গে তার কথা হয়। কিন্তু শ্রমিকদের ব্যাপারে কোনো কথা হয়নি। শ্রমিকরা কেন তার প্রতি উত্তেজিত হল তার তার বোধগম্য নয়।
বাগান ব্যবস্থাপক ফখরুল ইসলাম ফরিদি জানান, শ্রমিকদের সঙ্গে টিলা বাবুর ভুল বোঝাবুঝি হলে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে কর্ম বিরতি পালন করে। পরে তাদের বুঝানো হলে তারা বেলা ১ টার দিকে কাজে যোগদান করে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: