সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৩ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জমে উঠেছে শ্রীমঙ্গলের ঈদ বাজার : বাজারে পুলিশি নজরদারী

4144শ্রীমঙ্গল সংবাদদাতা ::
ঈদের কেনাকাটায় মুখর হয়ে উঠছে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের মার্কেটগুলো। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ক্রেতাদের পদচারণায় ভারী হয়ে উঠেছে বাতাস। পুরোদমে ঈদ উপলক্ষে চলছে বাহারি পোশাকের বেচাকেনা। ক্রেতারা ঝুঁকছেন শাড়ি, লেহেঙ্গা, থ্রি-পিস, পাঞ্জাবি, জিন্স প্যান্ট, শার্টসহ বিভিন্ন জুতা-সেন্ডেল ও কসমেটিকস-এর দিকে। ফলে সকাল থেকে রাত পর্যন্ত দম ফেলার সময় পাচ্ছেন না বিক্রেতারা।

পোশাকের পাশাপাশি জুতা-সেন্ডেল ও কসমেটিক্সের দোকানেও পছন্দের জিনিস কিনতে ভিড় জমাচ্ছে ক্রেতারা। এবারের ঈদে ছেলেদের পছন্দের শীর্ষে রয়েছে বাহারি পাঞ্জাবি। হাতের কারুকাজ, অ্যাম্ব্রডারীসহ বিভিন্ন নকশার পাঞ্জাবীর দিকে তরুণদের ঝুঁকাটা পূর্বের চেয়ে বেশি দেখা গেছে। শ্রীমঙ্গলের কাপড় বিক্রেতারা জানালেন, সিল্ক, এন্ডি কটন (খদ্দর), ব্লক, সুতি ও তোষর কাপড়ের পাঞ্জাবির চাহিদা বেশি। ছোট-বড় ও বয়স্কদের পাঞ্জাবি বেশ ভালো বিক্রি হচ্ছে পাঞ্জাবির হাউজগুলোতে। ঈদে বাচ্চাদের পছন্দের শীর্ষে রয়েছে জনপ্রিয় কার্টুন টম এন্ড জেরি, ডোরেমন, মোটুপাতলু কালেকশন। এছাড়াও ছোটদের থ্রি কোয়ার্টার গ্যাবার্ডিন প্যান্ট ও চেক শার্টও বেশ বিক্রি হচ্ছে বলে জানা গেছে। এর পাশাপাশি প্যান্ট-গেঞ্জির সেটও বিক্রি হচ্ছে অনেক। নারী ক্রেতাদের পছন্দের তালিকায় রয়েছে হরেক রকমের শাড়ি, থ্রি-পিস ও লেহেঙ্গা।

ঈদের পুরো বাজার জুড়ে পুরুষ ক্রেতাদের চেয়ে নারীদের ভিড় ছিল বেশ লক্ষণীয়। বিক্রেতাদের সঙ্গে দামাদামি করে ঈদের মার্কেটে পুরুষের চেয়ে নারীরা এগিয়ে রয়েছেন বলেও অনেকে মন্তব্য করেন। জর্জেট, ধুপিয়ান সিল্কের শাড়ির পাশাপাশি রয়েছে নানা বাহারি নাম ও রঙের পোশাক। পছন্দের পোশাক কিনতে আসা কলেজ পড়ুয়া মর্জিনা আক্তার বলেন,প্রচন্ড গরম ও ভিড়ের মধ্যে কেনাকাটা করে হাঁপিয়ে উঠেছি। তাছাড়া দামও এবার বেশি মনে হচ্ছে। কলেজছাত্র মহসিন বলেন,গরমের মধ্যে গ্যাবার্ডিন প্যান্ট স্বস্তিদায়ক দেখে এ প্যান্টই কিনেছি। আর কিনেছি পাঞ্জাবি ও ফ্ল্যাট সেন্ডেল। ব্যবসায়ীদের সঙ্গে আলাপ করলে তারা জানান, বিক্রি বেড়েছে ভালোই। মেয়েদের পোশাক বেশি বিক্রি হচ্ছে। আবহাওয়া ভালো থাকলে বিক্রি আরো বাড়বে আশা করা যায়।

এদিকে ঈদ বাজারের নিরাপত্তার বিষয়ে কথা বললে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, ঈদের বাজারগুলোতে পুলিশি নজর রয়েছে। তাছাড়া শ্রীমঙ্গল শহরের বিভিন্ন জনবহুল স্থানে ঈদ মৌসুমে পুলিশি টহল অব্যাহত আছে। ক্রেতা-বিক্রেতাসহ ঈদ মৌসুমে ঘরমুখো মানুষের নিরাপত্তায় আমাদের বিশেষ তৎপরতা রয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: