সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হত্যা মামলার সাক্ষী টিয়া!

photo-1467095332নিউজ ডেস্ক : মানুষের মুখের বুলি আওড়ানোর জন্য বিখ্যাত টিয়াপাখি। এমন গুণের জন্যই মার্কিন যুক্তরাষ্ট্রে একটি হত্যা মামলায় সাক্ষী হতে পারে এমন পাখি।

বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে নিউওয়েগো কাউন্টির এক হত্যা মামলায় পোষা এক আফ্রিকান বাদামি টিয়াপাখিকে সাক্ষী করার কথা ভাবছেন সরকারি আইনজীবী।

মিশিগান অঙ্গরাজ্যের বাসিন্দা মার্টিন ডারহ্যাম হত্যার জন্য তাঁর স্ত্রী গ্লেনা ডারহ্যামকে (৪৮) অভিযুক্ত করা হয়। ২০১৫ সালে ওই হত্যাকাণ্ড ঘটে। ওই সময় আফ্রিকান বাদামি টিয়াপাখিটি পুষতেন ওই দম্পতি, যাকে বাড নামে ডাকা হতো।

মার্টিনের স্বজনদের দাবি, ওই দম্পতির পোষা আফ্রিকান বাদামি টিয়াপাখির সাক্ষ্য নিলে শেষ সময়ে তাঁদের মধ্যকার কথাবার্তা সম্পর্কে জানা যাবে।

বাড নামের টিয়াপাখিটি বর্তমানে মার্টিনের সাবেক স্ত্রী ক্রিস্টিনা কেলারের তত্ত্বাবধানে আছে। তিনি দাবি করেন, বাড বারবার ইংরেজিতে ‘ডোন্ট শুট’ কথাটি বলে। মার্টিনের মা-বাবাও ক্রিস্টিনার দাবির সঙ্গে একমত।

মার্টিনের মায়ের দাবি, টিয়াপাখিটি যা শোনে তা-ই বলতে থাকে। এর মুখ যেন লাগামহীন।

টিয়াপাখিকে সাক্ষী করার বিষয়টি ভেবে দেখা প্রয়োজন বলে জানান নিউওয়েগো কাউন্টির সরকারি আইনজীবী বরার্ট স্প্রিংস্টেড। তিনি বলেন, টিয়াপাখির বুলি থেকে নেওয়া তথ্য কতটা নির্ভরযোগ্য হবে, তা ভেবে দেখা হচ্ছে।

বিবিসি জানায়, স্বামী মার্টিন ডারহ্যামকে পাঁচবার গুলি করেন গ্লেনা। পরে নিজেও আত্মহত্যার চেষ্টা করেন তিনি। তবে গ্লেনা ডারহ্যামের আত্মহত্যার চেষ্টা ব্যর্থ হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: