সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪৪ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দাবি একটাই ‘ফিরে এসো মেসি’

full_1535055152_1467029106খেলাধুলা ডেস্ক: অবসরের ঘোষণা দিয়ে ফেলেছেন লিওনেল মেসি। তিনবার কোপা আমেরিকার ফাইনালে আর একবার বিশ্বকাপের ফাইনালে দলকে নিয়ে গেলেও শেষ হাসিটা হাসাতে পারেননি দেশকে। তাই রাগ-ক্ষোভ-অভিমান নিয়ে তাই আর্ন্তজাতিক ফুটবলকে বিদায়ই বলে দিলেন আর্জেন্টাইন কিংবদন্তী মেসি।

তিনি বলেন, এনিয়ে চারটা ফাইনাল হল। দেশের ফুটবলে আমি অবদান রাখতে পারছিনা। আমি আমার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। দেশের হয়ে আর খেলব না।

তবে ফুটবল ও মেসি ভক্তদের বিশ্বাস আবেগে কথাগুলো বললেও আবার সাদা-নীল জার্সিতে মাঠ দাপাবেন তিনি। এমন বিশ্বাস জাতীয় দলের সতীর্থ সার্জিও আগুয়েরো ও সার্জিও রোমেরোও। অনেকের মতো তারাও খুব করে চাইছেন মেসি আবার জাতীয় দলের হয়ে খেলুক। আবেগপ্রবণ মেসিকে তারা অনুরোধ জানিয়েছেন দ্রুতই এ সিদ্ধান্ত থেকে সরে এসে আন্তর্জাতিক ফুটবলে ফেরার।

সোহেল রান সোহেল নামে একজন লিখেছেন, আর্ন্তজাতিক খেলায় তোমাকে খুব মিস করব। i love you messi . তোমাকে জীবনেও ভুলতে পারব না।

মো. বিপ্লব হোসেন নামে একজন লিখেছেন, এই সিদ্ধান্তটা রাগের মাথায় নেয়া আর আমার বিশ্বাস মেসি আবারো জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামবে, তার কারণ মেসি রাগের মাথায় এমন ভুল সিদ্ধান্ত নিলেও আর্জেন্টাইন কোচ-ভক্ত-এবং তার দেশ তাকে ছাড়বে না।

মইউদ্দইন আহম্মেদ নামে এক মেসি ভক্ত লিখেছেন, No Messi it’s okay it’s not the end of the world! You are still the king! Don’t be ashamed of failure because it is part of the this life and we all learn from it and conquer it. Even the most successful person will fall but will not give up to rise once again! Cheer up because it’s not over for you!

মো. মামুন নামে একজন লিখেছেন, মানুষ রাগ আর অতিরিক্ত আনন্দের সময় যে সিদ্ধান্ত নেয় তা ভুল সিদ্ধান্ত হয়।

সজীব নামে এক অন্ধ ভক্ত লিখেছেন, যদি এটা সত্যি হয় তবে আমিও আজ ঘোষণা দিচ্ছি, আমি আজ থেকে খেলা দেখা হতে অবসর নিলাম।

প্রায় একযুগ ধরে মেসির সাথে খেলা গোলরক্ষক রোমেরো বলেন, ‘লিও আবেগপ্রবণ হয়েই কথাগুলো বলেছে। কারণ দলেল হয়ে প্রথম পেনাল্টিটা সেই নিয়েছে। সেজন্য সবচেয়ে বেশি খারাপ লাগছে তারই। আমি বিশ্বাস করি আর্জেন্টিনার হয়ে আবার একসাথে খেলব আমরা।’

আগুয়েরো বলেন, জীবনে আমি তাকে কখনোই এতো বেশি ভেঙে পড়তে দেখিনি। হারের জন্য নিজেকেই দোষারোপ করছে সে।

ক্লাবের হয়ে যতোটা সফল দেশের হয়ে ততোটা নন বহুবারই সমর্থকদের কাছ থেকে এমন দুয়োধ্বনি শুনতে হয়েছে তাকে। গত কয়েক বছর ধরে আর্জেন্টিনার জার্সিতেও উড়ছেন মেসি। ২০১৪ সালে বিশ্বকাপ ফাইনালে প্রায় একাই দলকে ফাইনালে নিয়ে যান। সেবার জার্মানির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়।

পরের বছর আবারও একক প্রচেষ্টায় দলকে কোপার ফাইনালে নিয়ে যান। টাইব্রেকারে হেরে সেবারও স্বপ্নভঙ্গ হয় তাদের। এবার ৫ গোল আর ৪ গোলে সহায়তা করে আবার দলকে ফাইনালে টেনে তোলেন মেসি তবে ভাগ্যবদল হয়নি। সেই টাইব্রেকারেই কপাল পোড়ে আর্জেন্টিনার।

মেসি ভেবেছিলেন এবারের কোপাটা জিতে সমথর্কদের আস্থাটা ফিরিয়ে আনবেন তিনি। তবে আবার সেই হতাশাই জুটলো তার কপালে। ১১৩তম ম্যাচে রণে ভঙ্গ দিলেন সর্বকালের সেরা এই তারকা। অবশ্য এর আগে দেশের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা নিজের করে নিয়েছেন।

মেসি অবসরে যাওয়ার ঘোষণা দিলেও ভক্তরা মনে করছেন রাগ-অভিমান ভেঙে আবার দেশের জার্সি গায়ে চাপাবেন তিনি। অবশ্য অবসর নিয়েও ফুটবলে আবার ফিরে আসার ঘটনা অনেকবারই ঘটেছে।

মেসির বয়স এখন মাত্র ২৯ বছর। যেভাবে খেলছেন তাতে আরো বছর পাঁচেক তো চোখ বন্ধ করেই খেলতে পারেন। আর একারণেই আশায় বুক বাধছেন আর্জেন্টাইন সমর্থকরা। তারা মনে করছেন কিছুদিন পরেই হয়তো অবসর ভেঙে দলের ফেরার ঘোষণা দেবেন মেসি।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক, টুইটারে মেসির অবসরে যাওয়ার ঘোষণার প্রতিবাদে একাধিক পেজ ও গ্রুপ খুলেছেন ভক্তরা। চাওয়া একটাই। অবসর ভেঙে আবার জাতীয় দলের হয়ে খেলবেন মেসি। দেখা যাক ভক্তদের এমন আকুল আবেদনে সাড়া দেন কিনা মেসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: