সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৮ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্পেনকে কাঁদিয়ে ইতালির প্রতিশোধের জয়

full_1154042326_1467049787খেলাধুলা ডেস্ক:: মাঠে নামার সময় নিশ্চয়ই ২০১২ ইউরোর ফাইনালের দিনটি ভুলে যায় নি ইতালি। সেদিন স্পেনের কাছে হেরে হতাশায় ডুবতে হয়েছিল ইতালিকে। শিরোপার হাসি হেসেছিল স্পেন। অবশেষে আজ তার প্রতিশোধ নিলো ইতালি। স্পেনকে কাঁদিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলো তারা।

সোমবার প্যারিসের স্টেডে ডি ফ্রান্স স্টেডিয়ামে ইউরোর শেষ ষোলোর লড়াইয়ে গতবারের এই দুই ফাইনালিস্ট মুখোমুখি হয়। টানটান উত্তেজনাপূর্ণ এই ম্যাচে স্পেনকে হারিয়ে আগের হারের দারুণ বদলা নিল আজ্জুরিরা। গতবারের চ্যাম্পিয়নদের ২-০ গোলে হারিয়ে ইউরোর শেষ আটে পৌঁছেছে ইতালি। এ হারে টুর্নামেন্টের শেষ ষোলো থেকে ছিটকে গেল ভিসেন্তে দেল বস্কের শিষ্যরা।

ইতালির হয়ে প্রথম গোলটি করেন ইতালির জর্জিও চিয়েল্লিনি। ৩২ মিনিটের মাথায় স্পেনের জালে বল জড়িয়ে ইতালিকে আনন্দে ভাসান এই ডিফেন্ডার। এরপরেও বেশ অনেকগুলো সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি ইতালি। টান টান উত্তেজনাকর শেষ মুহূর্তে সাউদহ্যাম্পটনের ফরোয়ার্ড গ্রাজিয়ানো পেল্লে স্পেনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন। খেলার তখন ৯১ মিনিট।

তবে গোললাইন আরো বাজে হতে পারতো ইউরোপজয়ীদের জন্য। স্পেনের গোলরক্ষক ডেভিড ডি গিয়া অসাধারন দক্ষতায় ইতালির বেশ কয়েকটি নিশ্চিত গোলের সামনে বাধা হয়ে দাঁড়ান। পুরো ম্যাচ দুর্দান্ত খেলা ম্যানচেষ্টার ইউনাইটেডের এই গোলরক্ষক একা রক্ষা করতে পারলেন না দলকে। তার অন্যান্য সতীর্থরা ছিলেন অনেকাংশেই নিষ্প্রভ।

এবারের গ্রুপ পর্ব থেকেই কেমন যেন নিষ্প্রভ টানা দুই আসরে ইউরো জয়ী স্পেন। গ্রুপে রানার্সআপ হয়ে উঠতে হয়েছে দ্বিতীয় রাউন্ডে। হেরেছে ক্রোয়েশিয়ার কাছে। শেষ ষোলোতে ইতালির কাছে হেরেই বিদায় নিলেন পিকে-রামোস-ইনিয়েস্তা-মোরাতারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: