সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাখাল থেকে সন্ত্রাসী ওয়াসিম!

9484নিউজ ডেস্ক::
ছোট বেলায় এলাকার লোকজনের গরু চড়াত উত্তর রাঙ্গুনিয়ার দূর্ধর্ষ সন্ত্রাসী ওয়াসিম(৩৫)। রাখাল বালক থেকে স্থানীয় বিএনপির শীর্ষ সন্ত্রাসী ন্যাংটা জসিমের হাত ধরেই ওয়াসিমের অপরাধ জগতে যাত্রা। ওয়াসিমের বিরুদ্ধে একাধিক হত্যা মামলাসহ ডজনখানেক অভিযোগ রয়েছে। পিতা আবদুল নবী জন্মগতভাবে মায়ান্মারের রোহিঙ্গা বলে জানিয়েছে স্থানীয়রা। পেশাদার খুনি মো. ওয়াসিম ৪ ভাই ৩ বোনের মধ্যে সে তৃতীয়। উত্তর রাঙ্গুনিয়া ত্রাস ছিল ওয়াসিম। এমন কোন অপরাধ নেই সে করেনি।

উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের পূর্ব গলাচিপা এলাকার বখাটে জসিম জীবনে কখনো স্কুলে যায়নি। একই ইউনিয়নের সোনারগাঁও এলাকার এক নারীকে বিয়ে করে এখানেই স্থায়ী বসবাস শুরু করে। ২০০৩ সালের ইউপি নির্বাচনের পর ন্যাংটা জসিমের সাথে একে-৪৭ রাইফেল ও বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদসহ পুলিশের হাতে আটক হয় সন্ত্রাসী মো. ওয়াসিম। জামিনে বেরিয়ে এসেও থেমে থাকেনি তার অপরাধ কর্মকান্ড।

২০১২ সালের ১১ আগস্ট গভীর রাতে ওয়াসিম ও তার সহযোগী সন্ত্রাসীরা কিরিচ দিয়ে কুপিয়ে চগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক রাশেদ মিয়া চৌধুরী (২৮) কে নির্মমভাবে হত্যা করে। এরপর সে এলাকা ছেড়ে পালিয়ে যায়। ২০১২ সালের ২৭ আগস্ট পুলিশ কক্সবাজারের চকরিয়া উপজেলার কড়িয়ারঘোনা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে জেলে পাঠান। জামিনে বেরিয়ে আসে খুনের সাথে জড়িয়ে পড়ে। জামিনে এসে ওয়াসিমের নেতৃত্বে সন্ত্রাসীরা পুনরায় ২০১৪ সালের ২৩ জানুয়ারি রাতে রাণীরহাট বাজার থেকে বাড়ি ফেরার পথে ব্যবসায়ী জাহাঙ্গীর আলম তালুকদারকে গুলি করে হত্যা করে।

দাবিকৃত চাঁদা না দেয়ায় এই ব্যবসায়ীকে হত্যা করা হয় বলে স্থানীয়রা জানিয়েছেন। এরপর দুর্ধর্ষ এই সন্ত্রাসী আশ্রয় নেয় চট্টগ্রাম শহরে। শহরে বসেই করতো চাঁদাবাজি। সন্ত্রাসী ওয়াসিম উত্তর রাঙ্গুনিয়ার ইসলামপুর ও রাজানগর এলাকার শতাধিক ইটভাটা থেকে মাসে ১০ হাজার টাকা করে চাঁদা আদায় করতো বলে জানিয়েছে স্থানীয় এক ইট ভাটার মালিক। কেউ দাবিকৃত চাঁদা না দিলে রাতের আঁধারে দলবল নিয়ে এসে ইটভাটায় হামলা চালায়।

রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচাজর্ (ওসি) মো. হুমায়ুন কবির জানান, সন্ত্রাসী মো. ওয়াসিমের বিরুদ্ধে একাধিক হত্যা মামলাসহ ডজনখানেক অভিযোগ রয়েছে ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: