সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২২ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মক্কায় রমজানের শেষ দশকে নিরাপত্তা বৃদ্ধি

Makka-Top20160627102151
প্রবাস ডেস্ক::
ধর্মীয় ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে পবিত্র রমজান মাস। এখন চলছে নাজাতের দশক। রমজানের তৃতীয় দশকে ওমরা পালনকারী, দর্শণার্থী এবং বাইতুল্লাহ তাওয়াফকারীদের নিরাপত্তার জন্য টহল পুলিশের সংখ্যা বাড়ানো হয়েছে। রমজানের প্রথম দুই দশকে টহল পুলিশের ৩০০ ইউনিট থেকে এবার শেষ ধাপে অতিরিক্ত নিরাপত্তার জন্য ২০০ ইউনিট বাড়ানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মক্কা টহল পুলিশের পরিচালক কর্ণেল মোহাম্মদ আল শেইমি। খবর আরব নিউজ।

তিনি বলেন, প্রতিদিন মক্কার নিরাপত্তায় নিয়োজিত ৫০০ ইউনিট নিরাপত্তায় কাজ করে যাচ্ছে। মক্কায় প্রথম দুই ধাপের তুলনায় তৃতীয় দশকে ওমরা পালনকারী, দর্শনার্থী এবং তাওয়াফকারীদের সংখ্যা বেড়ে যাওয়ায় তাদের নিরাপত্তার জন্য এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, এ নিরাপত্তার কাজে ৩৫০ জনের কর্মকর্তার নেতৃত্বে ২৫০০ নিরাপত্তা সদস্য কাজ করে যাচ্ছে। সুষ্ঠু নিরাপত্তার স্বার্থে মক্কাকে ১৯টি ব্লকে ভাগ করা হয়েছে। যাতে স্বল্প সময়ে যে কোনো ধরনের সমস্যা মোকাবেলা করা সম্ভব হয়।

এ নিরাপত্তা রক্ষীরা শুধু নিরাপত্তায় নিয়োজিত থাকবে না, বরং তারা দর্শনার্থী ও ওমরাপালনকারীদের জন্য বাসস্থান সুব্যস্থা এবং হারিয়ে যাওয়া শিশুদেরকে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দিবে।

প্রতিটি কার পার্কিংয়ে দুটি করে নিরাপত্তা ইউনিট থাকবে। যারা মক্কায় দর্শনার্থী এবং ওমরা পালনকারীদের জন্য গাড়ির ব্যবস্থা করবে।

মক্কার সার্বিক নিরাপত্তা ব্যবস্থায় বাইতুল্লাহসহ পুরো এলাকাজুড়ে বাড়তি নিরাপত্তায় সার্বক্ষনিক সিসিটিভি সিস্টেম সর্ভিস চালু থাকবে। বিশেষ করে তারাবিহ নামাজের সময় ভ্রাম্যমান নিরাপত্তা ব্যবস্থা কার্যকর থাকবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: