সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকা-কুমিল্লা-সিলেট মহাসড়কে যান চলাচল শুরু

bramonbaria20160627103128ডেইলি সিলেট ডেস্ক:
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ট্রাকচাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হওয়ার ঘটনায় সাড়ে ৩ ঘন্টা বন্ধ থাকার পর ঢাকা সিলেট মহাসড়ক ও পৌনে ২ ঘন্টা পর কুমিল্লা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

দুর্ঘটনার বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়ার আশ্বাসের প্রেক্ষিতে বিক্ষুব্ধরা অবরোধ তুলে নিলে দুই মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

হাইওয়ে পুলিশের সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার শৈলেন চাকমা জানান, দুপুর পৌনে ৩টার দিকে বিক্ষুব্ধরা অবরোধ তুলে নিলে ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। তবে এ ঘটনায় পুলিশের কোনো গাফিলতি রয়েছে কি-না সেটি তদন্ত করে দেখা হবে।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে সরাইল উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের বেড়তলা এলাকায় পাথরবোঝাই একটি ট্রাকের নিচে চাপা পড়ে তিনজন নিহত হন। নিহতরা হলেন, জেলা ট্যাংকলরি মালিক সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর খন্দকার (৪৫), সাধারণ সম্পাদক আলী আজম (৪০) ও দফতর সম্পাদক শাহজাহান মিয়া (৫০)। তারা তিনজনই জেলা শহরের ঘাটুরা এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান, বেলা সোয়া ১১টার দিকে খাঁটিহাতা হাইওয়ে পুলিশের একটি দল ‘চাঁদাবাজি’ করার উদ্দেশ্যে ঢাকা-সিলেট মহাসড়কের বেড়তলা এলাকায় একটি পাথরবোঝাই ট্রাককে থামার সংকেত দেয়। ট্রাকটি না থামলে এক পুলিশ সদস্য তার হাতের লাঠি ছুঁড়ে মারলে লাঠিটি ট্রাকের সামনে থাকা অপর একটি মোটরসাইকেলের চাকায় আটকে যায়। এসময় মোটরসাইকেল চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে পেছন দিক থেকে ওই ট্রাকটি মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিন মোটরসাইকেল আরোহী নিহত হন।

এ ঘটনার পর থেকেই হাজারো বিক্ষুব্ধ জনতা হাইওয়ে পুলিশের বিচার দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ শুরু করে। এর ফলে মহাসড়কের দুই পাশের কয়েক কিলোমিটার অংশ জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়।

সরাইল ও সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধদের শান্ত করার চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। পুলিশ সংঘর্ষ চলাকালে বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি টিয়ার গ্যাস ছুঁড়ে।

এদিকে জেলা ট্যাংকলরি মালিক সমিতির তিন নেতার মৃত্যুর ঘটনার বিচার দাবিতে দুপুর ১টা থেকে কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণাবড়িয়া সদর উপজেলার ঘাটুরা এলাকায় অবরোধ সৃষ্টি করেছে সমিতির নেতৃবৃন্দরা। পরে দুর্ঘটনার বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয়ন আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাসের প্রেক্ষিতে বেলা পৌনে ৩টার দিকে বিক্ষুব্ধরা ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়ক থেকে অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: