সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পে-স্কেল বাস্তবায়নের দাবিতে বড়লেখায় পল্লী বিদ্যুতের কর্মচারীদের মানববন্ধন

364634ef-cd01-4753-9db3-d1da1fa4ae1eবড়লেখা প্রতিনিধি:
সরকার ঘোষিত শতভাগ পে-স্কেল বাস্তবায়নে বিআরইবি’র গাফিলতি ও ষড়যন্ত্রের প্রতিবাদে সোমবার (২৭ জুন) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছেন মৌলভীবাজারের বড়লেখা জোনাল অফিসের পল্লী বিদ্যুত সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। জাতীয় শ্রমিকলীগের অন্তর্ভুক্ত পল্লী বিদ্যুত শ্রমিক-কর্মচারী লীগ’র ব্যানারে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কুলাউড়া-বড়লেখা সড়কের পাখিয়ালায় এই কর্মসূচি পালিত হয়।

লাইনম্যান হুমায়ুন কবীরের সভাপতিত্বে ও রুমেল আহমদের উপস্থাপনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ইমরুল হক, নাজিম শাহ, ফরিদুল ইসলাম, পলাশ কুমার দাস, চয়ন দাস, মানছুরা আক্তার, শিউলি রাণী দে প্রমুখ।

মানববন্ধনে বক্তারা জানান, জননেত্রী শেখ হাসিনার সরকার কর্তৃক ঘোষিত পে-স্কেল/২০১৫ সকল সরকারি প্রতিষ্ঠান ও অন্যান্য প্রতিষ্ঠানে বাস্তবায়ন করা হলেও দেশের ৭৯টি পল্লী বিদ্যুত সমিতিতে বিআরইবি তা বাস্তবায়ন নিয়ে নানা টালবাহানা করছে। আর এ কারণে শ্রমিক-কর্মচারীদের ন্যায্য পাওনা আদায়ের লক্ষ্যে সম্প্রতি পল্লী বিদ্যুত শ্রমিক-কর্মচারী লীগ ১০ সদস্য বিশিষ্ট পে-স্কেল বাস্তবায়ন কমিটি গঠন করেছে।

মন্ত্রণালয় কর্তৃক সাম্প্রতিক ৭৫% পে-স্কেল প্রদানের প্রস্তাব অনুমোদন হলেও বিআরইবি তা বাস্তবায়নে গড়িমসি করছে। এ যাবতকাল পর্যন্ত পল্লী বিদ্যুত সমিতির লভ্যাংশের অংশীদারিত্ব নিয়ে আসছে বিআরইবি। সারা বছর সময়ে সময়ে বিআরইবি কর্তৃক প্রদানকৃত টার্গেট পূরণ করে আসছে পল্লী বিদ্যুত সমিতি। রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে, মাথার ঘাম পায়ে ফেলে সমিতির কর্মচারীরা দিন-রাত খেটে যান সমিতির টার্গেট বাস্তবায়নের জন্য। মাসে ৩০ দিন হলেও সমিতির কর্মচারীগণকে গড়ে ৪৫ দিন কাজ করতে হয়। ফলে নিজের পরিবারকে সময় দেয়া দূরের কথা নিজেদের স্বাভাবিক জীবনযাত্রাও ব্যাহত হয়। অথচ এতো ত্যাগ স্বীকার করার পরও সমিতির কর্মচারীগণ সবচেয়ে অবহেলিত ও নির্যাতিত।

মানববন্ধনে জানানো হয়, পূর্বঘোষিত স্মারকলিপি অনুযায়ী ৩০ জুনের মধ্যে নতুন পে-স্কেল অনুযায়ী বেতন/বোনাস প্রদান করা না হলে পরবর্তীতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ও প্রয়োজনে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: