সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা মেসির

full_1936669375_1467002702নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বিশ্ব ফুটবলের ক্ষুদে জাদুকর আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। আজ কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে ট্রাইবেকারে হারের পর এই ঘোষণা দিলেন মেসি।

সর্বকালের সেরা দুই খেলোয়াড় পেলে আর দিয়েগো মারাদোনাও কোপা আমেরিকা জিততে পারেননি। মেসির সুযোগ ছিল তাদেরকে ছাড়িয়ে যাওয়ার। ব্যর্থতার জন্য এখন নিজেকেই দায়ী করে অবসরের ঘোষণা দিলেন সাম্প্রতিক সময়ে বিশ্বের অন্যতম সেরা এই ফরোয়ার্ড। এর আগে ২০১৪ বিশ্বকাপের ফাইনালে গিয়েও খালি হাতে ফিরতে হলো মেসির আর্জেন্টিনাকে।

গভীর হতাশা নিয়েই অবসরের এই ঘোষণা দিলেন লিওনেল মেসি। মাত্র ২৯ বছর বয়সেই! আজ সকালে নিউ জার্সিতে কোপা আমেরিকার ফাইনালে হেরেছেন। চিলি টাইব্রেকে ৪-২ গোলে হারিয়েছে আর্জেন্টিনাকে। এরপর অবসরের ঘোষণা দেন মেসি।

এই ঘোষণার পর মেসি বলেন, “আমার জন্য জাতীয় দলে খেলা শেষ। আমার যতটা করা সম্ভব ছিল করেছি। চ্যাম্পিয়ন হতে না পারাটা নিদারুণ বেদনার-” জানিয়েছেন মেসি।

২০১৪ বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনাকে নিয়ে যান মেসি। সেখানেও জার্মানির কাছে হারেন। ২০১৫ কোপা আমেরিকার ফাইনালে উঠেছিলেন। সেখানে এই চিলির কাছেই টাইব্রেকে হেরেছিলেন। আবার হারলেন কোপার শতবর্ষ উদযাপনের বিশেষ আসরে। টানা তিনটি আসরের রানার্স আপ হওয়ার কষ্ট নিয়ে জাতীয় দলকে বিদায় বলে দিলেন আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডের মালিক মেসি। তিন আসরেই আর্জেন্টিনার অধিনায়ক ছিলেন তিনি।

চিলির সাথে এই ফাইনাল জিতলে ২৩ বছর কোপার শিরোপা জিততে না পারার দুঃখ ঘুচতো আর্জেন্টিনার। সেই সাথে প্রথম কোনো বড় আসরের শিরোপা উঠতো মেসির হাতে। কিন্তু মেসির ভাগ্য লিখন যেন ট্র্যাজিক হিরোর! নির্ধারিত ৯০ মিনিটে গোল হয়নি। ম্যাচে ১২০ মিনিটে গোল করতে পারেনি কোনো দল। এরপর পেনাল্টি শুট আউট। ভাগ্যের লড়াই। সেখানে মেসি প্রথম শটটি নিতে গেলেন। এবং বাইরে মারলেন।

এরপর মেসির অবস্থা দেখে বোঝা যাচ্ছিল, শিরোপাটা ওখানেই হারিয়ে ফেলার আতঙ্কে ডুবে গেছেন। কিছুক্ষণ পর বিগলিয়ার শট মেসির বার্সেলোনা সতীর্থ চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভো ঠেকিয়ে দিলেন। পরের শটে চিলি গোল করে শিরোপা ধরে রাখার উৎসবে মাতে। রেকর্ড ৫বার ব্যালন ডি’অর জেতা মেসি আবারও দ্বিতীয়। আন্তর্জাতিক ফুটবলে কখনোই প্রথম হতে না পারার কষ্ট নিয়েই বিদায় নিলেন আর্জেন্টিনার ফুটবল জাদুকর।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: