সর্বশেষ আপডেট : ২০ মিনিট ২৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিঙ্গাপুরে জরুরি অবতরণের পর বিমানে আগুন

full_721248471_1467000544আন্তর্জাতিক ডেস্ক: ইতালি গামী সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমান জরুরি অবতরণের পর এতে আগুন ধরে যায়। সোমবার স্থানীয় সময় রাত ২টা ৫ মিনিটে ফ্লাইট এসকিউ৩৬৮ বিমানটি ইতালির মিলানের পথে রওয়ানা হয়েছিল বলে জানিয়েছে বিবিসি ও রয়টার্স।

সিঙ্গাপুর এয়ারলাইন্স লিমিটেড (এসআইএ) এক বিবৃতিতে জানিয়েছে, জরুরি বিভাগের কর্মীরা দ্রুততার সঙ্গে আগুন নিভিয়ে ফেলে এবং উড়োজাহাজটির ২২২ জন যাত্রী ও ১৯ ক্রুকে নিরাপদে সরিয়ে নেয়। আরোহীদের কেউ কোনো আঘাত পাননি।

চ্যানেল নিউজ এশিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, আকাশপথে দুই ঘণ্টা ওড়ার পর উড়োজাহাজটির পাইলট উড়োজাহাজের একটি ইঞ্জিনে সমস্যা দেখা দেওয়ার কথা জানিয়ে ফ্লাইটটি সিঙ্গাপুরে ফিরিয়ে নেওয়ার কথা জানান।

সকাল ৬টা ৫০ মিনিটে সিঙ্গাপুরের চ্যাঙ্গি বিমানবন্দরে উড়োজাহাজটি অবতরণ করার সঙ্গে সঙ্গেই বোয়িং কোম্পানির ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজটির ডানপাশের ইঞ্জিনে আগুন ধরে যায়।

চুয়ান নামের এক যাত্রী বলেন, “আকাশপথে প্রায় এক ঘণ্টা ভ্রমণ করার পর আমরা গ্যাসের গন্ধ পাওয়া শুরু করি। ইন্টারকমে পাইলট জানান, একটি ইঞ্জিন থেকে তেল চুঁইয়ে পড়ছে, তাই তারা বিমান ঘুরিয়ে সিঙ্গাপুরের দিকে ফিরে যাচ্ছেন।”

চুয়ান জানান, পাইলটের ঘোষণার পর যাত্রীদের মধ্যে কোনো উত্তেজনা দেখা দেয়নি এবং তিনি নিজে ‘ফের ঘুমিয়ে’ পড়েছিলেন।

উড়োজাহাজটি থেকে নামার পর তিনি প্রথমবারের মতো বুঝতে পারেন ‘মৃত্যুর কতো কাছে’ ছিলেন তিনি। দমকলকর্মীরা পাঁচ থেকে ১০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে বলে জানিয়েছেন তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: