সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৪ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার সুনামগঞ্জে কোটি টাকার গাড়ি উদ্ধার

CAR

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জ থেকে শুল্ক ফাঁকির কোটি টাকার বিলাসবহুল গাড়ি উদ্ধার করা হয়েছে। গত শনিবার সিলেটের শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একটি দল সুনামগঞ্জ সদরের হাজীপাড়ার এক ব্যবসায়ীর বাসায় অভিযান চালিয়ে গাড়িটি উদ্ধার করে। কারনেট সুবিধায় দেশে আনা গাড়িটি ভূয়া কাগজপত্র দিয়ে বিআরটিএ থেকে রেজিস্ট্রেশনও করিয়ে নেয়া হয়েছিল। তবে শুল্ক গোয়েন্দারা ওই ব্যবসায়ীর পরিচয় জানাননি।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সিলেট আঞ্চলিক কার্যালয়ের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. জিয়াউদ্দিন মিয়াজী জানান- অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খানের কাছে গোপন সংবাদ ছিল সুনামগঞ্জে চলাচলকারী প্রায় দুই কোটি টাকা মূল্যের লেক্সাস জিপ (সিলেট ঘ ১১-০৩০১) কারনেট সুবিধা নিয়ে যুক্তরাজ্য থেকে দেশে আনা হয়েছে। ওই সংবাদের ভিত্তিতে গত তিন সপ্তাহ ধরে গাড়িটির গতিবিধি ও কাগজপত্র যাচাই-বাছাই করে আসছিলেন শুল্ক গোয়েন্দারা।

অনুসন্ধানে শুল্ক গোয়েন্দারা জানতে পারেন- গাড়িটি রেজিস্ট্রেশনের সময় সিলেট বিআরটিএ অফিসে যে কাগজপত্র জমা দিয়েছেন তা একটি পোশাক রপ্তানিকারকের শিপমেন্টের।

এদিকে, শুল্ক গোয়েন্দারা কারনেট সুবিধায় নিয়ে আসা গাড়ির তালিকা যাচাই করে ওই গাড়িটি শুল্ক ফাঁকির গাড়ি হিসেবে সনাক্ত করেন। গোয়েন্দারা নিশ্চিত হন ২০১০ সালে কারনেট সুবিধা গ্রহণ করে গাড়িটি যুক্তরাজ্য থেকে জনৈক রূপা মিয়া (ব্রিটিশ পাসপোর্ট নাম্বার- ১০৮৭৯৩২০৩) দেশে নিয়ে আসেন। পরবর্তীতে তিনি গাড়িটি আর ফিরিয়ে নেননি। দুইবছর আগে ওই গাড়িটি সিলেটের এন কে কর্পোরেশন নামের একটি গাড়ি বিক্রেতা প্রতিষ্ঠান থেকে এক ব্যবসায়ী ৭৫ লাখ টাকায় কিনে নেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: