সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ১৯ সেকেন্ড আগে
শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাগীব আলীর বিরুদ্ধে তদন্তে আবারো সময় চাইল পিবিআই

Ragib Aliডেইলি সিলেট ডেস্ক :: সিলেটে রাগীব আলীর বিরুদ্ধে দেবোত্তর সম্পত্তির তারাপুর চা-বাগান জালিয়াতির মাধ্যমে দখল করে ‘হাজার কোটি’ টাকা ভূমি আত্মসাতের অভিযোগে করা দুটো মামলা তদন্তভার কোতোয়ালি থানা পুলিশের কাছ থেকে প্রত্যাহার করে পিবিআইকে (পুলিশ ব্যুরো ইনভেস্টিগেট) দিয়েছেন আদালত।

কিন্তু এরপর মামলার তদন্তের জন্য চারবার সময় নিয়েছে পিবিআই। রোববার (২৬ জুন) পিবিআইয়ের তদন্তকারী কর্মকর্তা সিলেটের মুখ্য মহানগর হাকিম মো. সাইফুজ্জামান হিরো আদালতে তদন্তের জন্য আরো কয়েকদিন সময় চেয়ে আবেদন করলে আদালক ১০ আগস্ট মামলার প্রতিবেদন দাখিলের জন্য কঠোর নির্দেশ দেন।

আদালত সংশ্লিষ্ট সূত্র জানায়- দেবোত্তর সম্পত্তির তারাপুর চা-বাগানের জায়গায় বিধি বহিভর্‚তভাবে স্থাপনা নির্মাণ করায় ১৯৯৯ সালের ২৫ আগস্ট ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত তৎকালীন সংসদীয় স্থায়ী কমিটি তদন্ত করে সত্যতা পায়। পরবর্তীতে সংসদীয় উপকমিটি চা-বাগানে অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার নেওয়ার সুপারিশ করে।

এ সুপারিশের পরিপ্রেক্ষিতে ২০০৫ সালের ২৭ সেপ্টেম্বর তৎকালীন সিলেট সদর ভূমি কমিশনার এসএম আবদুল হাই বাদি হয়ে সিলেট কোতোয়ালি থানায় দুটো মামলা করেন। মামলায় প্রতারণার মাধ্যমে হাজার কোটি টাকার ভূ-সম্পত্তি আত্মসাতের অভিযোগে রাগীব আলী, তার স্ত্রী রাবেয়া খাতুন চৌধুরী (প্রয়াত), ছেলে আবদুল হাই, মেয়ে ও মেয়ের জামাতাকে আসামি করা হয়েছিল।

২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকার আমলে এ মামলা উচ্চ আদালত থেকে স্থগিত করা হয়। পররবর্তীতে পুলিশ তদন্ত করে ২০১০ সালের ২৮ অক্টোবর আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন (ফাইনাল রিপোর্ট) দাখিল করেছিল। গত ১৯ জানুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগ দেবোত্তর সম্পত্তির তারাপুর চা-বাগান পুনরুদ্ধারে রায় দেন। এতে ওই দুটো মামলা সক্রিয় করার নির্দেশনাও দেওয়া হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: