সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বাস্থ্য সেবার মানোন্নয়নে ১৫ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক

World Bank

ডেইলি সিলেট ডেস্ক: দেশের স্বাস্থ্য সেবা মানোন্নয়নে বিশেষ করে দরিদ্রদের জন্য মানসম্মত স্বাস্থ্য সেবা দিতে অতিরিক্ত ১৫ কোটি (১৫০ মিলিয়ন) মার্কিন ডলার সহায়তা দিচ্ছে বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী বিশ্বব্যাংক। সংস্থাটির বোর্ড সভায় এই অর্থসহায়তা অনুমোদন হয়েছে।

রোববার (২৬ জুন) বিশ্বব্যাংকের ঢাকা অফিসের যোগাযোগ কর্মকর্তা মেহরিন আহমেদ মাহবুব গণমাধ্যমকে এ তথ্য জানান।

বিশ্বব্যাংক জানায়, সরকারের ‘হেলথ সেক্টর-ওয়াইড প্রোগ্রাম’ বাস্তবায়নের মাধ্যমে স্বাস্থ্য খাতের উন্নয়ন অব্যাহত রাখতে এই অতিরিক্ত অর্থ দেয়া হচ্ছে। এই অর্থায়নের মাধ্যমে টিকাদান কর্মসূচি বৃদ্ধি, সরকারি স্বাস্থ্য কেন্দ্রে গর্ভবতী নারীদের প্রসব সেবার উন্নয়ন, যক্ষ্ম প্রতিরোধসহ স্বাস্থ্য খাতের চ্যালেঞ্জ মোকাবিলায় সরকারি প্রচেষ্টার আরো অগ্রগতি হবে।

এছাড়া সরকারি অর্থায়ন ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে সরকারি অর্থায়নে পরিচালিত স্বাস্থ্যসেবার উন্নয়ন এবং বাংলাদেশে প্রথমবারের মতো ওয়েবভিত্তিক কমপ্লায়েন্ট-হ্যান্ডেলিং মেকানিজমসহ স্বাস্থ্য তথ্য ব্যবস্থা উন্নয়নে এই অর্থ সহায়ক হিসেবে কাজ করবে বলে জানায় বিশ্বব্যাংক।

এ বিষয়ে বিশ্বব্যাংকের বাংলাদেশ, ভুটান ও নেপালের কান্ট্রি ডিরেক্টর কিমিয়াও ফান বলেন, ‘স্বাস্থ্য খাতে বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। মাতৃ ও শিশু স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা উন্নয়নে এই অর্থায়ন সহায়তা করবে।’

১৯৯৮ সাল থেকে নাগরিকদের মানসম্মত স্বাস্থ্য সেবা দিতে বাংলাদেশ সরকারের হাতে নেয়া প্রকল্পগুলোতে বিশ্বব্যাংক সহায়তা দিয়েছে আসছে বলে জানান সংস্থাটির কান্ট্রি ডিরেক্টর।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: