সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইন প্রয়োগকারী সংস্থার হেফাজতে নির্যাতন বন্ধের দাবিতে সিলেটে মানববন্ধন

Odhikarডেইলি সিলেট ডটকম :: মানবাধিকার সংগঠন অধিকার সিলেটে নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক সংহতি দিবস উপলক্ষে নানা কর্মসূচী গ্রহণ করা হয়। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে র‌্যালী বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারের সামনে রাস্তার পাশে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন শেষে বক্তারা বাংলাদেশে আইন প্রয়োগকারী সংস্থার হেফাজতে নির্যাতন ও অমানবিক আচরণ বন্ধের দাবি জানান। বর্তমানে দেশে সাধারণ জনগণ সহ বিরোধী রাজনৈতিক দলের কর্মীরা নির্যাতনের শিকার হচ্ছেন। এ থেকে রেহাই পেতে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন ২০১৩ বাস্তবায়ন করতে হবে।

বক্তারা বাংলাদেশের সংবিধানের ৩৫(৫) অনুচ্ছেদ অনুযায়ী নির্যাতন সম্পূর্ণভাবে বন্ধের দাবী জানান। মানবাধিকার সংগঠন অধিকার সিলেটের সমন্বয়ক সাংবাদিক মো. মুহিবুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির। বিশেষ অতিথি ছিলেন সাবেক সভাপতি ও দৈনিক কালের কন্ঠ সিলেট ব্যুরো চীফ আহমেদ নূর ও কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা।

এ সময় আরো উপস্থিত ছিলেন গল্পকার ও শিশু সংগঠক জামান মাহবুব, মানবাধিকার কর্মী অ্যাডভোকেট আব্দুল বাতেন, কোম্পানীগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল হোসেন, কোম্পানীগঞ্জ উপজেলার ইছাকলস ইউনিয়নের নিকাহ রেজিষ্টার ও ছাত্র কল্যাণ পরিষদের উপদেষ্টা কাজী মোঃ জসিম উদ্দিন, সুরমা বয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা আনোয়ার হোসেন, সিনিয়র সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, সুনামগঞ্জ সমিতির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, ইছাকলস ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি সাইফ উদ্দিন, মানবাধিকার কর্মী আলী আহসান হাবীব, মোহাম্মদ শাহ আলম, মোঃ আব্দুল আলিম জুয়েল, সাংবাদিক শফিকুর রহমান চৌধুরী, চাঁদের হাটের সমসুজ্জামান চৌধুরী, শাহাদত হোসেন, ফয়েজ উদ্দিন, পিতম দাস জনি, এনামুল ইসলাম পলাশ, সাজ্জাদুর রহমান, ব্যবসায়ী সুহেল আহমদ, বিএনপি নেতা আশিকুজ্জামান, সংগঠক উস্তার আলী ও রূপক চন্দ্র দাস প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: