সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবির ৯৯ কোটি টাকার বাজেটে অবহেলিত শিক্ষা খাত!

Sust.jpegশাবি সংবাদদাতা :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস ৯৯ কোটি ৩০ লক্ষ টাকার বাজেট ঘোষণা করেন।
বাজেটে বেতনভাতা, অন্যান্য মঞ্জুরী, অন্যান্য ব্যয়, শিক্ষা ও আনুষঙ্গিক খাত, মেরামত, সংরক্ষণ ও পুনর্বাসনসহ ছয়টি প্রধান খাতে বরাদ্দ দেয়া হয়েছে। এবারের বাজেটে বরাবরের মত অবহেলিত রয়েছে শিক্ষা খাত। শিক্ষা ও আনুষঙ্গিক খাতে মাত্র ৯৯ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে যা মোট বাজেটের প্রায় ১ শতাংশ। অপরদিকে বেতনভাতা বাবদ সর্ব্বোচ্চ ৭১ কোটি ৭০ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
বাজেটে গবেষণা ও উন্নয়ন খাতে আপাতত কোন বরাদ্দ নেই। পরবর্তীতে উন্নয়ন ও গবেষণার জন্যে আলাদা বাজেট বরাদ্দ বাড়ানো হবে বলে জানানো হয়েছে।
অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস সাংবাদিকদের জানান, নতুন বছরে বেতনভাতা প্রায় দ্বিগুণ বৃদ্ধি পাওয়ায় বাজেটের পরিমাণ বেড়েছে। অন্যান্য খাতে ব্যয় ৭০ লক্ষ টাকা, অন্যান্য মঞ্জুরী মোতাবেক ৫ কোটি ৭৮ লক্ষ বরাদ্দ দেয়া হয়েছে।
গবেষণা খাতে ২০১৫-১৬ অর্থবছরে ২৫ লক্ষ টাকা অনুদান দেয়া হয়েছিল। তবে ২০১৬-১৭ সালে ৫০ লক্ষ টাকার প্রস্তাবনা দেয়া হবে বলে জানিয়েছেন কোষাধ্যক্ষ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: