সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ২৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২৬ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারের জাতীয় উদ্যান লাউয়াছড়া বাঁচাতে মতবিনিময়

ral-picকুলাউড়া অফিস:: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লাউয়াছড়া জাতীয় উদ্দ্যান বাঁচাতে সমাজের সকল অংশের মানুষের সাথে মতবিনিময় করেছে লাউয়াছড়া জাতিয় উদ্যান রক্ষা আন্দোলন। ২৫ জুন শনিবার সকালে শহরের চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রভাষক জলি পালের সভাপতিত্বে ও প্রিতম দাশের সঞ্চালনোয় অনুষ্টিত এ সভায় বক্তব্য রাখেন অধ্যাপক স্যাইদ মুজিবুর রহমান, বাদদেস জেলা আহবায়ক এড. মইনুর রহমান মগনু, মৌলভীবাজার জেলা টিভি জার্নলিষ্ট এসোসিয়েশনের সভাপতি পান্না দত্ত, লাউয়াছড়া জাতীয় উদ্দ্যান রা আন্দোলনের সংঘটক জাবেদ ভূইয়া প্রমূখ।

সংঘটক জাবেদ ভূইয়া বলেন, সভায় বক্তারা লাউয়াছড়া বাঁচাতে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন করা পে মত প্রকাশ করেন। লাউয়াছড়ায় গাছ কাটা হলে সংরতি এই বনের জীববৈচিত্র্য ও পরিবেশ মারাত্নক ভাবে ক্ষতিগ্রস্হ হবে। তাই গাছ না কেটে রেল লাইনটি বনের ভিতর থেকে অনত্র সরিয়ে নিতে হবে। আর তা না করা গেলে বনভূমির ভেতর যতোটুকু পরিমান রেল লাইন রয়েছে ততোটুকু পরিমার রেল লাইনের উপর একটি ট্রানেল নির্মান করতে হবে।
উল্লেখ্য, ৯ এপ্রিল বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় প্রকোশলী-২ মোঃ আরমান হোসেন নির্বিঘ্নে ট্রেন চলাচল ও দুর্ঘটনা এড়াতে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর রেললাইনের দুই পাশের গাছ কাটতে বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগকে চিঠি দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। চিঠি পেয়ে বন বিভাগ জরিপ করে দেখেছে বনের ২৫ হাজার গাছ কাটা পড়বে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: